জাতীয়

সপ্তাহ না যেতেই উধাও শিখা চিরন্তনের ফুলেল সৌন্দর্য

‘ভাই, আপনাকে আগেই বলেছিলাম, বিশেষ দিবস এলে দেশের প্রতি প্রেম-ভালোবাসা উথলে উঠে। এই শিখা চিরন্তনের চৌহদ্দিতে নয়নাভিরাম কত সুন্দর ফুলের গাছই না লাগানো হয়েছিল। কিন্তু সপ্তাহ না পার হতেই ভালোবাসার ফুলগাছ উধাও। অথচ গণপূর্ত বিভাগের কর্মকর্তা সেদিন বলেছিলেন, সৌন্দর্য-বর্ধনের জন্য লাগানো এই ফুলগাছগুলো সারাবছরই থাকবে। দিজ আর অল বোগাস।’

Advertisement

স্বাধীনতা দিবসে চৌহদ্দিতে ফুলের গাছ লাগানো হয়েছিল

সোমবার সকালে সোহরাওয়ার্দী উদ্যানের ভেতর শিখা চিরন্তনের সামনে দাঁড়িয়ে এভাবেই ক্ষোভ প্রকাশ করছিলেন পার্কে নিয়মিত প্রাতঃভ্রমণে আসা পুরান ঢাকার লালবাগের আবদুস সালাম ও মো. ফারুক হোসেন নামে দুই ব্যক্তি।

স্বাধীনতা দিবসে শিখা চিরন্তন সাজাতে চলছিল কাজ

Advertisement

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, ‘দেশ ও স্বাধীনতা সংগ্রামের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত এই শিখা চিরন্তনকে শুধু স্বাধীনতা দিবসের আগে-পরে লোক দেখানো সাজসজ্জিত করার বিষয়টি অত্যন্ত দুঃখজনক।’

শুধু আবদুস সালাম বা ফারুক হোসেনই নন, সোমবার ভোরে যারাই পার্কে হাঁটতে গেছেন, তারা সবাই শিখা চিরন্তনের চারপাশে টবে লাগানো সুন্দর ফুলের গাছগুলো না দেখতে পেয়ে হতাশ হয়েছেন।

স্বাধীনতা দিবসে শিখা চিরন্তন সাজাতে চলছিল কাজ

গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপনকে সামনে রেখে শিখা চিরন্তনের চৌহদ্দি সেজেছিল নতুন রূপে। সে সময় গণপূর্ত বিভাগের এক কর্মকর্তা ফুলগাছগুলো সারাবছর এভাবে থাকার কথা জানিয়েছিলেন। কিন্তু সপ্তাহ না পেরুতেই ফুলগাছগুলো নাই হয়ে গেছে।

Advertisement

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, শিখা চিরন্তনের আপশপাশে সাজাতে যে ফুলগাছগুলো আনা হয়েছিল, সেগুলো ভাড়া করে আনা হয়েছিল।

এমইউ/জেডএ/এসআর/জেআইএম