অর্থনীতি

পর্যটন খাতকে গুরুত্ব দিচ্ছে সরকার

‘পর্যটন খাতকে গুরুত্ব দিচ্ছে সরকার। দেশে-বিদেশে বিশেষ কার্যক্রম গ্রহণ করে বিদেশি পর্যটকদের ভ্রমণকে আনন্দময় ও নিরাপদ করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।’

Advertisement

রোববার ইতালির মিলানে বরসা ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ারে (বিট) এক অনুষ্ঠানে এসব কথা বলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মিলানে ২ থেকে ৪ এপ্রিল বরসা ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ারে (বিট) অংশ নিচ্ছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড। মেলায় বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। মেলায় প্রায় ১০০টি দেশের দুই হাজার কোম্পানি অংশ নিচ্ছে।

ওই অনুষ্ঠানে ইতালির হেরিটেজ অ্যান্ড কালচার অ্যান্ড ট্যুরিজম মন্ত্রণালয়ের উপমন্ত্রী ডরিনা বিয়াঙ্কি, লোর্ম্বাদি রিজিওনের প্রেসিডেন্ট রবার্তো মারোনি, মিলানের মেয়র যুসেপে সালা সহ অন্যান্য দেশ থেকে আগত মন্ত্রী এবং পর্যটনসহ বিভিন্ন খাতের উচ্চ পর্যায়ের স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

Advertisement

এ সময় ভ্রমণপিপাসু বিদেশি নাগরিকদের বাংলাদেশের নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহাসিক স্থাপনাসমূহ দেখার আমন্ত্রণ জানান মেনন।

অনুষ্ঠানে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার, মিলানে নিযুক্ত কনসাল জেনারেল রেজিনা আহমেদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী, ট্যুরিজম বোর্ডের পরিচালক নিখিল রঞ্জন রায় উপস্থিত ছিলেন।

মেলায় বাংলাদেশ প্যাভিলিয়নে দেশীয় ঐতিহ্যবাহী লোকসংগীত, নৃত্য, তবলা ও ফ্যাশন শো সম্বলিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও ইতালীয় দর্শনার্থীদের জন্য বাংলাদেশের পর্যটন বিষয়ক একটি কুইজ শো পরিচালনা করা হয়।

আরএম/জেডএ/এসআর/জেআইএম

Advertisement