রাজনীতি

দলের শৃঙ্খলা ভঙ্গকারীদের বিষয়ে সিদ্ধান্ত নির্বাহী কমিটিতে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলের অভ্যন্তরীণ দুর্বলতা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে করণীয় নিয়ে আলোচনা হয়েছে। তবে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। কারণ বড় সিদ্ধান্ত দলের কার্যনির্বাহী কমিটিতে গ্রহণ করা হয়।

Advertisement

রোববার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, আগামী ১২ এপ্রিল দলের কার্যনির্বাহী কমিটিতে দলীয়প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে আজকের আলোচনার বিষয়বস্তু সুপারিশ আকারে তুলে ধরা হবে। এ বিষয়ে নির্বাহী কমিটি সিদ্ধান্ত গ্রহণ করবে।

তিনি বলেন, বৈঠকে পার্টির শৃঙ্খলার বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। সুনামগঞ্জ ও কুমিল্লা নির্বাচন এবং আগামীতে আরও কিছু নির্বাচন রয়েছে তা নিয়েও আলোচনা হয়েছে।

Advertisement

আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে আওয়ামী লীগের শোভাযাত্রা র‌্যালি রাজধানীর পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক থেকে গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে। র‌্যালির দায়িত্ব দেয়া হয়েছে আওয়ামী লীগের সাংস্কৃতিক কমিটি ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণকে।

বৈঠকে আগামী ১৭ এপ্রিল মুজিবনগর সরকার উদযাপন কমিটি গঠন করা হয়েছে। দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে কমিটির প্রধান করা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুর নাহার চাপা, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এইউএ/জেডএ/জেআইএম

Advertisement