খেলাধুলা

লুইস ঝড়ে বিধ্বস্ত পাকিস্তান

চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম দুটিতে জয় পেয়েছে পাকিস্তান। তৃতীয় ম্যাচে অনেকটা নির্ভার ছিল সরফরাজ আহমেদের দল! সিরিজ হারার ভয় যে এখন আর নেই সফরকারীদের। কিন্তু পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভালে অনুষ্ঠিত তৃতীয় ম্যাচে এভিন লুইসের ঝড়ের কবলে পড়ে তারা।

Advertisement

আর লুইস ঝড়ে শেষ পর্যন্ত বিধ্বস্ত হয়েছে ‘নির্ভার’ পাকিস্তান। ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজ জিতে নিয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে। এই জয়ের ফলে পাকিস্তানের সঙ্গে ব্যবধান কমাল ক্যারিবিয়রা। সিরিজে এখনও অবশ্য ২-১ ব্যবধানে এগিয়ে সফরকারী পাকিস্তান।

সিরিজ নির্ধারণী ম্যাচ তথা চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে গড়াবে আজ রোববার। বাংলাদেশ সময় রাত ১০টায় একই মাঠে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টেন ৩।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারই খেলেছে পাকিস্তান। তবে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। জবাবে ১৪.৫ ওভারেই (৩১ বল হাতে রেখে) জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালো ছিল না ক্যারিবিয়দের। দলীয় ২ রানের মাথায়ই তারা হারিয়ে ফেলে চাদউইক ওয়ালটনের উইকেটটি। ১ রান করা চাদউইক ওয়ালটন শিকার সোহেল তানভীরের। ব্যক্তিগত ১৮ রানের মাথায় বিদায় নেন মারলন স্যামুয়েলস।

তবে একপ্রান্ত আগলে রেখে ‘ক্যারিবিয়’ ঝড় তোলেন লুইস। শাদাব খানের বলে ওয়াহাব রিয়াজের হাতে যতক্ষণে ক্যাচ দিয়ে ফিরেছেন এই ওপেনার, ততক্ষণে ওয়েস্ট ইন্ডিজের জয়ের ভিত গড়ে দিয়েছেন। খেলেছেন ৯১ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ৫১ বলের ইনিংসটি সমৃদ্ধ পাঁচটি চার ও ৯টি ছক্কায়। ম্যাচ সেরাও হন লুইস। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন জেসন মোহাম্মদ (১৭*) ও লিন্ডল সিমন্স (৪*)। পাকিস্তানের পক্ষে একটি করে উইকেট নেন শাদাব খান ও সোহেল তানভীর।

এর আগে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেছেন কামরান আকমল। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান আসে বাবর আজমের ব্যাট থেকে। ২১ রান করেছেন ফাখর জামান। বাকিরা ছুঁতে পারেননি দুই অঙ্কই। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দুটি উইকেট লাভ করেছেন স্যামুয়েল বদ্রি। একটি করে উইকেট ঝুড়িতে জমা করেছেন ক্যাসরিক উইলিয়ামস, কার্লোস ব্রাফেট, সুনিল নারিন ও মারলন স্যামুয়েলস।

 

এনইউ/পিআর

Advertisement