খেলাধুলা

এতো বেতন পেয়েও খুশি নন কোহলিরা

সপ্তাহ খানেক আগে বেতন বাড়ানো হয় কোহলিদের। যেখানে দলের সিনিয়র খেলোয়াড়দের বেতন প্রায় দ্বিগুণ করা হয়। নতুন বেতন কাঠামোতে বার্ষিক দুই কোটি রুপি করে পাবেন কোহলি-ধোনিদের মত খেলোয়াড়রা। অথচ এর আগে এ অঙ্কটা ছিল এক কোটি। কিন্তু তারপরেও এ নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে ক্রিকেটারদের মনে। কিন্তু কেন?

Advertisement

জানা গেছে ইংলিশ এবং অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের বেতন কাঠামো জানার পর তাদের এ অসন্তোষ। তাদের সমগোত্রীয় ইংলিংশ অধিনায়ক জো রুট ও অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ ভারতীয় মুদ্রায় ৮ ও ১২ কোটি রুপি বেতন পান। আর তাতেই খেপেছেন কোহলিরা।

ভারতের নতুন বেতন কাঠামোয় চুক্তির আওতায় আনা হয় ৩২ জন ক্রিকেটারকে। এর মধ্যে ‘এ’ গ্রেডে আছেন বিরাট কোহলি, এমএস ধোনি, রবিচন্দন অশ্বিন, অজিঙ্কা রাহানে, চেতশ্বর পূজারা, রবীন্দ্র জাদেজা ও মুরালি বিজয়। এ ক্যাটাগরির সবার বেতন বেতন এখন থেকে দুই কোটি রুপি।

‘বি’ গ্রেডে যুবরাজ সিং, রোহিত শর্মার মত খেলোয়াড়রা। মোট নয়জনের এ ক্যাটাগরিতে বার্ষিক বেতন ধরা হয়েছে এক কোটি রুপি করে। আর বাকি ১৬ জন পাবেন ৫০ লাখ রুপি করে। এছাড়াও সহকারী কোচদের বেতন ধরা হয়েছে ১৫ লাখ রুপি করে। এছাড়াও টেস্ট স্কোয়াডে থাকা প্রতি খেলোয়াড় ম্যাচ প্রতি পাবেন ১৫ লাখ রুপি, ওয়ানডেতে ৬ লাখ। আর টি-টোয়েন্টিতে পাবেন ৩ লাখ রুপি।

Advertisement

আরটি/এমআর/পিআর