খেলাধুলা

পদ্মশ্রী পুরস্কার পেলেন কোহলি

অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ শেষ হয়ে গেছে কয়েকদিন আগেই। তবে সিরিজ নিয়ে এখনও আলোচনা, তর্ক-বিতর্ক চলছেই। বিতর্কের কেন্দ্রে রয়েছেন দুই দেশের দুই অধিনায়ক বিরাট কোহলি এবং স্টিভেন স্মিথ। এরই মাঝে একটা পুরস্কার পেয়ে গেলেন বিরাট কোহলি। ভারতের রাষ্ট্রপতি প্রনব মুখার্জির হাত থেকে নিলেন দেশটির চতুর্থ সর্বোচ্চ পুরস্কার পদ্মশ্রী।

Advertisement

আগেই ঘোষণা হয়ে গিয়েছিল পদ্মশ্রী পাচ্ছেন ভারত অধিনায়ক। বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে গিয়ে রাষ্ট্রপতির হাত থেকে সেই সম্মান নিলেন কোহালি। ক্রীড়া ক্ষেত্রে এবার আটজন পদ্মশ্রী পেলেন। রাষ্ট্রপতি ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে সবার হাতে এই সম্মান তুলে দেওয়া হল। এই তালিকায় ছিলেন ভারতীয় হকি দলের অধিনায়ক পিআর শ্রীজেশ। এ ছাড়া ছিলেন অলিম্পিক গেমসে ভারতকে সম্মান এনে দেওয়া তারকা ক্রীড়াবিদরা। ছিলেন কুস্তির সাক্ষী মালিক ও জিমন্যাস্ট দীপা কর্মকার।

রিও প্যারালিম্পিকে পদকপ্রাপ্ত মারিয়াপ্পান থঙ্গাভেলু ও দীপা মালিকও রয়েছেন এই তালিকায়। এ ছাড়া ডিসকাস থ্রোয়ার বিকাশ গৌড়া ও দৃষ্টিহীন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক শেখর নায়েক এই সম্মানে ভূষিত হয়েছেন। ৮৯জন পদ্ম পুরস্কারের তালিকায় ছিলেন এই ক্রীড়া ব্যাক্তিত্বরাও; কিন্তু এ বার পদ্মভূষণ ও পদ্মবিভূষণের তালিকায় ছিলেন না কোনও ক্রীড়াবিদ।

আইএইচএস/এমএস

Advertisement