দেশজুড়ে

নাসিরপুরে দুই দফায় গুলি ও বিস্ফোরণের শব্দ

মৌলভীবাজারের নাসিরপুরের জঙ্গি আস্তানায় ফের অভিযান শুরু হওয়ার পর টানা গুলি ও কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং আলোক স্বল্পতার কারণে বুধবার রাত ১০টার পর এ অভিযান সকাল পর্যন্ত স্থগিত রাখা হয়। আবহাওয়া অনুকূলে আসার পর বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ওই জঙ্গি আস্তানায় ফের অভিযান শুরু করে পুলিশের বিশেষ বাহিনী সোয়াট।

Advertisement

অভিযান শুরুর পর বেলা ১১টা ৫১ মিনিটে নাসিরপুরের জঙ্গি আস্তানার কাছ থেকে দুটি গুলির শব্দ শোনা যায়। এরপর বেলা ১১টা ৫৮ মিনিট থেকে দুপুর ১২টা ৮ মিনিট পর্যন্ত টানা গুলির শব্দ ভেসে আসে। দুপুর ১২টা ৫৫ মিনিটে একটা বিকট বিস্ফোরণের শব্দ হয়। বেলা ১টা ৩ মিনিট থেকে ১টা ৮ মিনিট পর্যন্ত আবার টানা গুলির শব্দ শোনা যায়।

এর আগে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নাসিরপুরের জঙ্গি আস্তানায় ‘অপারেশন হিট ব্যাক’ নামে অভিযান শুরু করেন পুলিশের বিশেষ বাহিনী সোয়াট সদস্যরা। ঘণ্টাখানেকের কিছু বেশি সময় ওই জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করেন তারা। তবে রাত সাড়ে ৭টার পর থেকে সেখানে আর গুলির আওয়াজ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছ ভেতরে থাকা জঙ্গিরা নিষ্ক্রিয় হয়ে পড়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং আলোক স্বল্পতার কারণে রাত ১০টার পর এ অভিযান সকাল পর্যন্ত স্থগিত রাখা হয়।

Advertisement

মৌলভীবাজারের পুলিশ সুপার মো. শাহজালাল জানিয়েছেন, বৃহস্পতিবার ভোর থেকে জেলার বিভিন্ন এলাকায় প্রবল ঝড়-বৃষ্টি হয়েছে। সকাল ১০টার দিকে আবহাওয়া অনুকূলে আসায় অভিযান আবারও শুরু হয়েছে।

মঙ্গলবার গভীর রাত থেকে শহরের বড়হাট ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে নাসিরপুর গ্রামের ওই দুটি জঙ্গি আস্তানা ঘেরাও করে রাখে পুলিশ। বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে আর নাসিরপুরের আস্তানাটি একটি একতলা বাড়িতে। দুটি বাড়িই লন্ডন প্রবাসী সাইফুল ইসলামের মালিকানাধীন। দুটি স্থানের মধ্যে দূরত্ব প্রায় ২০ কিলোমিটার।

আরএআর/পিআর

Advertisement