বিনোদন

‘তোমার গল্পে সবার ঈদ’ প্রতিযোগিতা শুরু

তরুণ লেখক সৃষ্টির লক্ষ্যে শুরু হলো গল্প লেখা প্রতিযোগিতা ‘তোমার গল্পে সবার ঈদ’। প্রতিযোগিতার আয়োজন করছে আরএফএল প্লাস্টিকস এর পণ্য ডায়মন্ড কালেকশন জগ ও বেসরকারি টেলিভিশন চ্যানেল বৈশাখী।

Advertisement

বৃহস্পতিবার রাজধানীর বাড্ডায় প্রাণ-আরএফএল সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আরএফএল প্লাস্টিকসের প্রধান বিপণন কর্মকর্তা আরাফাতুর রহমান, ব্র্যান্ড ম্যানেজার তোহিদ তুষার খান, প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব মিডিয়া সুজন মাহমুদ, প্রতিযোগিতার সহযোগী প্রতিষ্ঠান পিআর প্রোডাকশনের প্রধান মাসুদুজ্জামান, বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠান প্রধান আহসান কবির, অনুষ্ঠান উপ-প্রধান জাহিদ হাসান শোভন এবং হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস সজল সাহা প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘লেখো গল্প, হও নাট্যকার’ স্লোগান নিয়ে ষষ্ঠবারের মতো শুরু হওয়া প্রতিযোগিতার এবারের বিষয়বস্তু ‘হাসির গল্প’। অর্থাৎ গল্পকারদের পাঠানো গল্পগুলো হতে হবে হাস্যরসাত্মক।

Advertisement

৩০ মার্চ-১৫ এপ্রিল তারিখের মধ্যে এক হাজার শব্দের মধ্যে গল্প পাঠাতে হবে। এরপর সেখান থেকে তিন ধাপে বাছাই করা পাঁচটি গল্প থেকে প্রতিষ্ঠিত পরিচালকরা চিত্রনাট্য তৈরি করে নাটক নির্মাণ করবেন। গল্প বাছাইয়ের বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন খ্যাতিমান তিন সাহিত্যিক সেলিনা হোসেন, ইমদাদুল হক মিলন ও আনিসুল হক।

আরাফাতুর রহমান বলেন, এ আয়োজন হবে তরুণ গল্পকার ও নাট্যকারদের প্লাটফর্ম। প্রতিযোগিতায় সারাদেশের তরুণ ও নবীন গল্পকারদের কাছ থেকে পাওয়া গল্পগুলো বাছাই করে সেখান থেকে পাঁচটি সেরা গল্প অবলম্বনে পাঁচটি ঈদের নাটক নির্মাণ করে বৈশাখী টেলিভিশনে প্রচার করা হবে। সেরা পাঁচ গল্পের জন্য প্রতিযোগীরা ৫০ হাজার টাকা করে পুরস্কার পাবেন।

বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠান প্রধান আহসান কবির বলেন, তরুণদের ভালো গল্প লেখায় উৎসাহিত করতে এ প্রতিযোগিতা। ইতোমধ্যে এ আয়োজনের মাধ্যমে তরুণ গল্পকার ও নাট্যকার তৈরি হয়ে প্রতিষ্ঠিত হয়েছে।

প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব মিডিয়া সুজন মাহমুদ বলেন, আমাদের দেশে বর্তমানে বিদেশি চ্যালেনগুলোর আগ্রাসন রয়েছে। সব গণমাধ্যম যদি একসঙ্গে কাজ করে তাহলে এ আগ্রাসন ঠেকানো যাবে। তাই তরুণ গল্পকার ও নাট্যকার তৈরিতে সব মিডিয়াকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

Advertisement

গল্প ডাকযোগে পাঠানোর ঠিকানা- ‘তোমার গল্পে সবার ঈদ’, বৈশাখী টেলিভিশন, ৩২, মহাখালী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১২। সরাসরি এসেও গল্প জমা দেয়া যাবে। এছাড়া ই-মেইলে গল্প পাঠানো যাবে sopnopuron@boishakhi.tv এ ঠিকানায়।

‘তোমার গল্পে সবার ঈদ’ প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম এবং রেডিও পার্টনার হিসেবে আছে জাগো এফএম (৯৪.৪)।

এসআই/এআরএস/এমএআর/জেআইএম