দেশজুড়ে

আশানুরূপ ভোট পড়ছে কুসিকে

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পছন্দের প্রার্থীদের ভোট দিচ্ছেন কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) ভোটাররা।

Advertisement

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই উৎসবে ভোটারদের উপস্থিতি অনেকটা অবাক করার মতোই।

সরেজমিন ঘুরে দেখা গেছে, ভোটারদের স্বতঃস্ফুর্ত উপস্থিতিতে কুমিল্লা যেন উৎসবের নগরীতে রুপ নিয়েছে। ৯০ ঊর্ধ্ব ন্যূজ্ব ভোটার থেকে শুরু তরুণ ভোটারদের ব্যাপক উপস্থিতিতে যেন ঈদের আনন্দে রুপ নিয়েছে কুমিল্লায়।

বেলা পৌনে ১১টায় সদরের ইসহাক সরকার প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটারদের ব্যাপক উপস্থিতির কারণে হিমশিম খেতে হচ্ছে সংশ্লিষ্টদের। এ সময় পর্যন্ত কেন্দ্রে ৩ হাজার ৬৪৮ ভোটারের মধ্যে ১ হাজারেরও বেশি ভোট কাস্ট হয়েছে।

Advertisement

কেন্দ্রটিতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে। তবে সকাল থেকে কেন্দ্রটিতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শেখর গোশ্বামী জাগো নিউজকে বলেন, ভোটাররা নির্বিঘ্নে ভোট দিচ্ছেন। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সদরের আরেকটি কেন্দ্র কুমিল্লা মডেল স্কুলেও ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। এ কেন্দ্রেও পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি ছিল।

এখানে নারী বুথের পোলিং অফিসারের দায়িত্বে থাকা সোহেল রানা জাগো নিউজকে বলেন, তার কেন্দ্রে ২ হাজার ২২২ জন ভোটার। বেলা ১১টা পর্যন্ত ভোট কাস্ট হয়েছে ছয়শ। বাকি ভোট বিকেল ৪টার মধ্যেই নেয়া সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Advertisement

একই কেন্দ্রের পুরুষ বুথের পোলিং অফিসার জহিরুল ইসলাম জানান, ১ হাজার ৯৩৯ ভোটারের মধ্যে পাঁচশর বেশি ভোট কাস্ট হয়েছে।

বিকেল ৪টার মধ্যে সবগুলো ভোট কাস্ট করা সম্ভব কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সবগুলো ভোট তো কাস্ট হবে না। ৭০/৮০ ভাট ভোট যথাসময়ে কাস্ট করা সম্ভব হবে।

এই কেন্দ্র দুটি ঘুরে র্যা০ব-পুলিশ ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থান লক্ষ্য করা গেলা। এতে ভোটাররা নিরাপদে ভোট দিয়ে হাসিমুখে কেন্দ্র ত্যাগ করছেন।

এরআগে সকাল ৮টা থেকে কুসিক নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। কোনো বিরতি ছাড়াই চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এমএম/এএসএস/এসআর/পিআর