লাইফস্টাইল

এই সময়ে ছেলেদের পোশাক

দুপুরের তীব্র তাপদাহ হোক কিংবা সন্ধ্যার ক্লান্ত সূর্য, স্পষ্ট জানান দিচ্ছে যে গরম এসে গিয়েছে। আর গরম মানেই একদিকে যেমন তাপ নিয়ে সমস্যা অন্যদিকে যাতায়াত থেকে শুরু করে দৈনন্দিন জীবনযাপনেও নানা সমস্যা। তার মধ্যে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে পোশাক। কী ধরনের পোশাকে গরম কম লাগবে, স্বস্তির নিঃশ্বাস নেওয়া যাবে তাই নিয়ে থাকে সবার চিন্তা। আর এই দিকে পিছিয়ে নেই ছেলেরা। সারাদিনের একটি বড় সময় তাদের কাটাতে হয় বাইরে। তাই সবার আগে চাই আরামদায়ক পোশাক

Advertisement

ছেলেদের পোশাকের ক্ষেত্রে এই গরমে সবার আগে যা মাথায় আসে তা হচ্ছে টি-শার্ট। গোল গলার হোক কিংবা কলারের হালকা রঙের টি-শার্ট এই গরমে সবচেয়ে আরামদায়ক পোশাক। তার সাথে যুক্ত হতে পারে হালকা রঙের শার্ট। হাফ হাতা হোক কিংবা ফুল হাতা যে কোনোটিই আপনি খুব সহজে আপনার সঙ্গে মানিয়ে নিতে পারবেন। তবে সেক্ষেত্রে মাথায় রাখুন তা যেন সুতি কাপড়ের হয়।

যারা চাকরি করেন তারা পরতে পারেন হাফহাতা সুতি বা ব্লকের শার্ট, পোলো শার্ট অথবা ফতুয়া সঙ্গে স্ট্রেইট কাটের জিন্স। তাছাড়া ফরমাল পোশাক তো রয়েছেই। প্যান্টের বেলায় বেছে নিতে পারেন গাঢ় ধূসর, হালকা ধূসর, অফহোয়াইট, বাদামি বা বিস্কিট রং। এই রঙের প্যান্টগুলো পরতে পারবেন যেকোনো শার্টের সঙ্গে। শার্ট পরতে পারেন একরঙা বা সুতির চেক।

আর প্যান্টের ক্ষেত্রে টাইট প্যান্ট ফিটিং শার্ট এই গরমের পোশাক হতে পারে না। ট্রেন্ডি ফ্যাশনের সাথে যারা তাল মিলিয়ে চলতে পছন্দ করেন তারা এই গরমের ট্রেন্ড হিসেবে বেছে নিতে পারেন ঢিলেঢালা কার্গো বা থ্রি-কোয়ার্টার এবং সঙ্গে হাফ হাতা শার্ট বা টি-শার্ট। ব্লক, বাটিক বা টাইডাই করা সুতির হাফ হাতা শার্ট চলতে পারে ফ্যাশনের ট্রেন্ডে। পরতে পারেন ফতুয়াও। জিন্সের ক্ষেত্রে বেছে নিতে পারেন ন্যারো কাটের বদলে স্ট্রেইট কাটের জিন্স। অন্যদিকে আপনি চাইলে আবার বেছে নিতে পারেন গ্যাবার্ডিনের প্যান্টও।

Advertisement

দামদরটি-শার্টের দাম পড়বে ২৫০টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত। শার্টের দাম পড়বে ৮০০ থেকে ৩০০০টাকা পর্যন্ত। পাঞ্জাবির দাম পড়বে ১২০০ থেকে শুরু করে ৮০০০ টাকা পর্যন্ত। আর প্যান্টের দাম ৩০০ থেকে শুরু করে হাজার টাকা পর্যন্ত।

কোথায় পাবোযমুনা ফিউচার পার্ক, ইস্টার্ন প্লাজা, রাজউক কমপ্লেক্স, নিউমার্কেট, মৌচাক সহ আপনার নিকটস্থ যেকোনো শপিংমলে।

এইচএন/পিআর

Advertisement