দেশজুড়ে

‘অপারেশন হিট ব্যাক’ আপাতত স্থগিত

মৌলভীবাজারের নাসিরপুরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ‘অপারেশন হিট ব্যাক’ আপাতত স্থগিত করা হয়েছে। তবে বর্তমানে র‌্যাব-পুলিশ নাসিরপুরের বাড়িটি ঘেরাও করে রেখেছে।

Advertisement

বুধবার রাত ১০টায় অভিযান স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান। তিনি বলেন, সোয়াট দল সাড়ে ৯টার দিকে মৌলভীবাজার সার্কিট হাউজে চলে গেছে।

এর আগে কামরুল আহসান জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সোয়াট ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা ‘অপারেশন হিট ব্যাক’ নামে এই অভিযান শুরু করেন। বৃষ্টির মধ্যেই অভিযান শুরুর পর ওই বাড়ির দিক থেকে টানা গোলাগুলির শব্দ পাওয়া যায়।

বিকেল ৫টার দিকে ঢাকা থেকে সোয়াট টিম মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুরে পৌঁছায়। অভিযান শুরুর পর থেকে সেখানে থেমে থেমে গুলির শব্দ শোনা যায়।

Advertisement

এদিকে, মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকার অপর জঙ্গি আস্তানাটি এখনও ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। দুটি স্থানের মধ্যে দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। দুপুরে ওই দুই জঙ্গি আস্তানা এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার গভীর রাত থেকে শহরের বড়হাট ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে নাসিরপুর গ্রামের ওই দুটি জঙ্গি আস্তানা ঘেরাও করে রাখে পুলিশ। বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে আর নাসিরপুরের আস্তানাটি একটি একতলা বাড়িতে। দুটি বাড়িই লন্ডন প্রবাসী সাইফুল ইসলামের মালিকানাধীন।

সামির মাহমুদ/বিএ

Advertisement