খেলাধুলা

আগের ওভারেই হ্যাটট্রিক নিয়ে ভেবেছিলেন তাসকিন

সুযোগ এসেছিল আগেও। ভাগ্যের ছোঁয়া না থাকায় তা ধরা দেয়নি। আশায় ছিলেন, একদিন হয়ে যাবে। সে আশা পূরণ হলো। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে সুযোগ পেয়ে হাতছাড়া করলেন না তাসকিন আহমেদ। কাজে লাগালেন। আর তাতে পেয়ে গেলেন ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকটাও।শ্রীলঙ্কার ইনিংসের শেষ ওভার। লঙ্কানদের হাতে আছে তিন উইকেট। তখন স্বাগতিক সংগ্রহ ৭ উইকেটে ৩০৬ রান। শেষ ওভার বলে স্বাগতিক ব্যাটসম্যানরা ছিলেন মারমুখি। ‘রান তুলতে হবে, স্কোরকে করতে হবে বড়’ এমন মন্ত্রেই ব্যাট করছিলেন নুয়ান কুলাসেকারা ও আসেলা গুনারত্নে।

Advertisement

তাসকিন আহমেদের প্রথম বলে এক রান নিয়ে প্রান্ত বদল করলেন নুয়ান কুলাসেকারা। পরের বলে বাউন্ডারি হাঁকালেন উইকেটে থিতু হয়ে যাওয়া আসেলা গুনারত্নে। তৃতীয় বলেই নিয়ন্ত্রণ চলে গেল তাসকিনের কাছে। দুর্দান্ত এক ডেলিভারিতে গুনারত্নেকে পরাস্ত করেন বাংলাদেশি এই পেসার। মিড-অফ দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে গুনারত্নে ধরা পড়লেন সৌম্য সরকারের হাতে।

চতুর্থ বলে সুরাঙ্গা লাকমালকে সাজঘরে ফেরালেন তাসকিন। ফুলটস বল পেয়ে উড়িয়ে মারতে গিয়ে মোস্তাফিজুর রহমানের হাতে ক্যাচ তুলে দেন লাকমাল। তাসকিন তখন হ্যাটট্রিকের দোরগোড়ায়। ওভারের পঞ্চম বলটি মোকাবেলা করতে আসলেন নুয়ান প্রদীপ। বুলেট গতির বলটি বুঝতেই পারলেন না প্রদীপ। সরাসরি বোল্ড।

হ্যাটট্রিক পূর্ণ হলো তাসকিনের। দুহাত বাড়িয়ে উল্লাস করলেন বাংলাদেশি এই পেসার। ওয়ানডেতে পঞ্চম বাংলাদেশি বোলার হিসেবে হ্যাটট্রিক করলেন তাসকিন। ২১ বছর বয়সী পেসারের মন বলছিল, হয়ে যাবে। আগের ওভারেই নাকি হ্যাটট্রিক নিয়ে ভেবেছিলেন তাসকিন।

Advertisement

তাসকিনের ভাষায়, ‘শেষ ওভারের আগে আমি ফিল্ডিংয়ে দাঁড়িয়ে এমন কিছুই কল্পনা করেছিলাম। সেটা কিভাবে কিভাবে হয়েও গেল। এর আগে হ্যাটট্রিকের সুযোগ পেয়েও আমি করতে পারেনি। তবে এবার তৃতীয় উইকেটটি নেওয়ার আগে আমি খুব রিল্যাক্স ছিলাম। কেন জানি মনে হচ্ছিল হয়ে যাবে এবং শেষ পর্যন্ত হয়েও গেল।’

হ্যাটট্রিকম্যান তাসকিন ভাসছেন অভিনন্দনের জোয়ারে। সে কথা ধরা পড়ল তার কণ্ঠেও, ‘হ্যাটট্রিকের পর সবাই অভিনন্দন জানিয়েছে। ড্রেসিংরুমেও আমি বাহবা পেয়েছি। বোলিং কোচ কোর্টনি ওয়ালশ অনেক খুব সাহায্য করছেন। আমাদের বোলিং কোচ একজন লিজেন্ড। ওয়ালশের সঙ্গে টিমের সবাই অনেক সাহায্য করছেন। আল্লাহর রহমতে আমি অনেক খুশি। সবাই দোয়া করবেন সামনের ম্যাচগুলোতে যেন জিততে পারি এবং ভালো খেলতে পারি।’

এনইউ/এমএস

Advertisement