খেলাধুলা

দুঃসময়ে মেসির পাশে পিকে

বড় ক্ষতিই হয়ে গেল আর্জেন্টিনার। দলের প্রাণভোমরা লিওনেল মেসিকে হারিয়ে ফেলেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটি। এখন রাশিয়া বিশ্বকাপের বাছাই নিয়েই শঙ্কায় পড়েছে। মঙ্গলবার রাতে বলিভিয়ার কাছে ২-০ গোলে হেরে গেছে মেসিবিহীন আর্জেন্টিনা।

Advertisement

এর আগে চিলির বিপক্ষে ম্যাচটিতে আর্জেন্টিনার জয়ের নায়ক ছিলেন মেসি। তার একমাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে বাউজার দল। পূর্ণ তিন পয়েন্ট জমা হলো আর্জেন্টাইনদের ঝুড়িতে। আবার ওই ম্যাচেই লাইন্সম্যানের সঙ্গে তর্কে জড়িয়ে ‘খলনায়ক’ বনে যান মেসি।

ফিফার কাছে অভিযোগ করায় মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করা হয়। গোটা ফুটবল দুনিয়ায় এই সিদ্ধান্ত নিয়ে চলছে সমালোচনা। কারও কারও মতে, এ যেন ‘লঘু পাপে গুরু দ্ণ্ড’। দুঃসময়ে মেসি পাশে পেয়েছেন তার ক্লাব বার্সেলোনাকেও।

‘নিষিদ্ধ’ মেসির পাশে দাঁড়ালেন তার ক্লাব সতীর্থ জেরার্ড পিকে। বলেন, ‘আমি তো এমন ব্যক্তি নই যে ফিফার সিদ্ধান্ত নিয়ে আলোচনা করব। তবে এটা আমার কাছে মনে হয়েছে, মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করা বাড়াবাড়িই হয়ে গেল।’

Advertisement

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার বলিভিয়ার বিপক্ষে মাঠে নামার কয়েক ঘণ্টা আগে দুঃসংবাদ পান মেসি। চার ম্যাচ নিষিদ্ধ করা হয় তাকে। মেসিকে ছাড়া খেলতে নেমে বলিভিয়ার কাছে নাকানি-চুবানি খেয়েছে আর্জেন্টিনা। ম্যাচটিতে তারা হেরেছে ২-০ গোলে।

বিশ্বকাপের টিকিট পাওয়া এখন অনেকটা কঠিন হয়ে পড়েছে এদগার্দো বাউজার দলের জন্য। ১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে আর্জেন্টিনা। শীর্ষে থাকা ব্রাজিলের সঙ্গে ব্যবধান দাঁড়াল ৯ পয়েন্টের।

এনইউ/এমএস

Advertisement