খেলাধুলা

‘পাকিস্তানের মতোই বাজে ফিল্ডিং শ্রীলঙ্কার’

বাংলাদেশের শততম টেস্ট তথা কলম্বো টেস্টে বাজে ফিল্ডিং ছিল শ্রীলঙ্কার। খেসারত দিয়েছিল স্বাগতিকরা। ওই ম্যাচে টাইগারদের কাছে ৪ উইকেটের ব্যবধানে পরাস্ত হয়েছিল। ম্যাচ শেষে দলটির অধিনায়ক রঙ্গনা হেরাথও জানিয়েছিলেন, বাজে ফিল্ডিং হারের অন্যতম কারণ।

Advertisement

এর আগে দক্ষিণ আফ্রিকায়ও একই চিত্র পরিলক্ষিত হয় লঙ্কানদের ফিল্ডিংয়ে। হাত ফসকে গিয়েছিল বল, সঙ্গে ফসকে গিয়েছিল ম্যাচটিও। বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেও বাজে ফিল্ডিংয়ের খোলস থেকে বের হতে পারেনি। রণগিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তার মাসুল দিয়েছে। মাশরাফি বাহিনীর কাছে হেরে গেছে ৯০ রানে।

ম্যাচ শেষে অধিনায়ক উপুল থারাঙ্গা অবশ্য জানিয়েছিলেন, ব্যাটিং-ফিল্ডিং-বোলিং; তিন বিভাগেই খারাপ করেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের এমন বাজে অবস্থায় হতাশ দেশটির গণমাধ্যমও। সমালোচনা চলছেই। দেশটির দৈনিক দ্য আইল্যান্ড যেমন বাজে ফিল্ডিংয়ের বর্ণনা দিতে গিয়ে লঙ্কানদের তুলনা টেনেছে পাকিস্তানের সঙ্গে।

প্রতিবেদনের এক পর্যায়ে লিখেছে, ‘১৯৯৬ সালে বিশ্বকাপ জিতেছিল শ্রীলঙ্কা। ওই সময় লঙ্কানরা ছিল বিশ্বের অন্যতম সেরা ফিল্ডিং দল। আমাদের তুলনা করা হতো তখনকার অস্ট্রেলিয়া কিংবা দক্ষিণ আফ্রিকার সঙ্গে। কিন্তু এখন যে অবস্থা; তাতে বিশ্বের সবচেয়ে বাজে ফিল্ডিং আমাদের। পাকিস্তানের মতোই বাজে ফিল্ডিং শ্রীলঙ্কার। দেখুন, এর আগে ফিল্ডিংয়ের খেসারত দিয়েই পি সারা ওভালেও টেস্ট হেরেছিলাম।’

Advertisement

এনইউ/এমএস