অর্থনীতি

পৃথিবীর প্রত্যন্ত অঞ্চলেও প্রাণ-এর জয়গান

কোনো সীমানায় স্বপ্ন আটকে রাখা যায় না। তেমনই একটি সফল স্বপ্ন ‘প্রাণ’। শুধু দেশেই নয়, পৃথিবীর প্রত্যন্ত অঞ্চলেও এখন প্রাণ-এর জয়গান মিলছে। বিশ্বের অনেক দেশের মানুষের কাছে প্রাণ-এর পণ্য এখন বিশেষ গুরুত্ব পাচ্ছে।রোববার রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটিতে অনুষ্ঠিত প্রাণ ফ্যামিলি ডের অনুষ্ঠানে এক আনন্দঘন মুহূর্তে সঙ্গ দিয়ে প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী এমন মন্তব্য করেন।তিনি বলেন, একজন মানুষকে প্রথমে স্বপ্ন দেখায় তার পরিবার। প্রাণ আজ ৮৫ হাজার মানুষের একটি পরিবার। এই পরিবারের সব সদস্য মিলে স্বপ্ন দেখলে তা সুফল আনবেই। প্রতিষ্ঠানের প্রতিজন সদস্য ভালো থাকলেই কেবল গতি বাড়বে। প্রাণ পরিবারের সদস্যদের আরও ভালো রাখার জন্য উদ্যোগ নেয়া হচ্ছে।

Advertisement

বসুন্ধরা কনভেশন সিটিতে প্রাণ-এর উদ্যোগে আয়োজিত এ ফ্যামিলি ডে’তে কোম্পানির সদস্যরা অংশ নেন। রাত ৮টার দিকে অনুষ্ঠানে অংশ নেন আহসান খান চৌধুরী।এর আগে বিকেল থেকেই প্রাণ-এর বন্ধনে সবাই যেন সবার অতি আপনজন হতে থাকেন। কুশলবিনিময় করেন একে অপরের সঙ্গে। চা-কফিসহ প্রাণ-এর নানা স্ন্যাকস ভাগাভাগি করতেও দেখা যায় অনেকের মধ্যে। আবার অনেকে স্বজনদের সঙ্গে নিয়েও উপস্থিত হন ফ্যামিলি ডে’তে।আয়োজনের বিশেষ অাকর্ষণ ছিল শিশুদের জন্য নানা পরিবেশনা। গুলনকশা হল প্রাঙ্গণের গোটা চত্বরই ছিল শিশুদের খেলনায় ভরপুর। এসব খেলনা পেয়ে শিশুদের আনন্দ যেন ধরে না। এছাড়া অনুষ্ঠানের পুরো সময়ই হলের অভ্যন্তরে ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। একইসঙ্গে ছিল র‌্যাফল ড্র’র আয়োজন।

অনুষ্ঠানে গ্রুপের প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী বলেন, ‘সব সদস্যের ঐকান্তিক প্রচেষ্টায় প্রাণ আরও বহুদূর এগিয়ে যাবে। মনের আনন্দ জোগাতেই আজকের এ আয়োজন। এর মধ্য দিয়ে প্রাণ পরিবারের সদস্যরা আরও কাছাকাছি হওয়ার সুযোগ পেয়েছেন বলে আমার বিশ্বাস।’সদস্যরাই কোম্পানির অংশ উল্লেখ করে সিইও আরও বলেন, ‘সবার সহযোগিতা নিয়েই প্রাণ এগিয়ে যাচ্ছে। এ সহযোগিতা নিয়েই কোম্পানির আরও উন্নয়ন ঘটবে।’

প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধান নির্বাহী মেজর জেনারেল (অব.) আমজাদ খান চৌধুরীকে স্মরণ করে তিনি বলেন, ‘বাবার হাতে গড়া এ প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের উন্নয়নের মধ্যেই বাবার স্বপ্নকে খুঁজে পাই।’এ সময় পরিবার এবং প্রতিষ্ঠানের জন্য সবার কাছে দোয়া কামনা করেন আহসান খান চৌধুরী।অনুষ্ঠানে গ্রুপের পরিচালক ইলিয়াস মৃধা বলেন, সবার সম্মিলিত প্রয়াসেই প্রাণ আজ দুর্বার গতিতে এগিয়ে চলছে। প্রতিষ্ঠানের উন্নয়নে সদস্যদের পরিবারেরও অবদান রয়েছে। পরিবারগুলোর মধ্যে একটু আনন্দের জন্যই আজকের এই আয়োজন।গ্রুপের পরিচালক (অর্থ) উজমা চৌধুরী বলেন, আমরা সবাই একই সুতায় গাঁথা। এখানে এসে মনে হচ্ছে, সত্যিই আমরা সবাই একই পরিবারের সদস্য। এমন একটি আনন্দঘন আয়োজনে অংশ নিতে পেরে নিজেকে ধন্য মনে করছি।এ সময় তিনি প্রতিষ্ঠানের কল্যাণে সবার সহযোগিতা কামনা করেন।

Advertisement

গ্রুপের বিপণন বিভাগের পরিচালক চৌধুরী কামরুজ্জামান কামাল বলেন, এ প্রতিষ্ঠানে আমরা সবাই সহযোগিতার বন্ধনে আবদ্ধ। যুগপৎ চলার মধ্য দিয়েই আজ সবার আস্থার প্রতিষ্ঠানে রূপ নিয়েছে প্রাণ।এএসএস/আরএস