প্রবাস

কুয়েতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বিশ্বের অন্যান্য দেশের মতো কুয়েত দূতাবাসে বাংলাদেশের ৪৬তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। রোববার (২৬শে মার্চ) কুয়েত সিটির খালেদিয়াস্থ অবস্থিত দূতাবাসে নানা আয়োজনের মাধ্যমে দিবসটি উদযাপিত হয়।

Advertisement

রাষ্ট্রদূত এসএম আবুল কালামের সভাপতিত্বে দূতাবাসের হেড অব চ্যান্সেরি আনিসুজ্জামানের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও বাণী পাঠ করেন যথাক্রমে শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খাঁন, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) জহিরুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমান।

এ সময় মুক্তিযুদ্ধের সব শহীদ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা দিবসের প্রমাণ্যচিত্র প্রদর্শন করা হয় এবং মহান স্বাধীনতা দিবসের আলোচনা ও তাৎপর্য তুলে ধরেন বক্তারা।

কুয়েত বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শেখ আকরামুজ্জামান, বাংলাদেশ কমিউনিটি কুয়েতের সভাপতি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক ফয়েজ কামাল, কুয়েতে বঙ্গবন্ধু স্কুলের প্রতিষ্ঠাতা শহিদ ইসলাম পাপুল, আওয়ামী লীগ নেতা ও সংগঠক আতাউল গনি মামুন, আব্দুর রউফ মাওলা, সাদেক হোসেন, রফিকুল ইসলাম ভুলু, আব্দুল হাই ভুঁইয়া, নজরুল ইসলাম, আশরাফ আলী ফেরদৌস প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Advertisement

এছাড়াও কুয়েতে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাহিত্য সংগঠনের নেতৃবৃন্দ, দূতাবাস কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএ/জেআইএম