দেশজুড়ে

স্বাধীনতা দিবসে পুলিশের হাতে মাদরাসাছাত্রীর শ্লীলতাহানি

চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর দাখিল মাদরাসায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান চলাকালে পুলিশ সদস্যের হাতে এক মাদরাসাছাত্রী শ্লীলতাহানির শিকার হয়েছে।

Advertisement

স্বাধীনতা দিবস উপলক্ষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ওই মাদরাসার ৬ষ্ট শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানি করে বেগমপুর পুলিশ ক্যাম্পের সদস্য শাহাবুর রহমান (৩৫)।

রোববার দুপুর ১২টার দিকে মাদরাসার শ্রেণিকক্ষে এ ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে জড়িত থাকায় পুলিশ সদস্য শাহাবুর রহমানকে পুলিশ লাইনে ক্লোজড করেছে চুয়াডাঙ্গার সিনিয়র সহকারী পুলিশ সুপার তরিকুল ইসলাম।

ছাত্রীর বাবা মফিজ উদ্দীন ও এলাকাবাসী জানায়, রোববার দুপুরে মাদরাসায় স্বাধীনতা দিবস উপলক্ষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান চলছিল।

Advertisement

ওই সময় অনুষ্ঠানের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্য শাহাবুর রহমান মাদরাসার ৬ষ্ট শ্রেণির ছাত্রীকে শ্রেণিকক্ষে একা পেয়ে শ্লীলতাহানি করে।

এ ঘটনার পর মাদরাসাছাত্রী বাড়ি ফিরে তার বাবা এবং পরিবারের সদস্যদের জানায়। এ ঘটনার খবর এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজিত জনতা পুলিশ সদস্য শাহাবুর রহমানের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে।

এরপর পুলিশ সদস্য শাহাবুর রহমান শত শত জনতা ও ছাত্র-ছাত্রীদের কাছে নিজের ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। বিষয়টি চুয়াডাঙ্গা সিনিয়র সহকারী পুলিশ সুপার তরিকুল ইসলামকে অবহিত করা হলে দুপুরেই তাকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়।

বেগমপুর ইউপি চেয়ারম্যান আলি হোসেন শ্লীলতাহানির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Advertisement

এ বিষয়ে বেগমপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মাসনুন আলম জানান, ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে পুলিশ সদস্য শাহাবুর রহমানকে চুয়াডাঙ্গার সিনিয়র সহকারী পুলিশ সুপার তরিকুল ইসলামের নির্দেশে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্তপূর্বক বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

সালাউদ্দিন কাজল/এএম/জেআইএম