জাতীয়

বিনম্র শ্রদ্ধায় শহীদ পুলিশ সদস্যদের স্মরণ

বিনম্র শ্রদ্ধা ও পরম ভালোবাসায় মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর পুলিশ সদস্যদের স্মরণ করেছে বাংলাদেশ পুলিশ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রোববার সকালে বাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে তাদের স্মরণ করা হয়।

Advertisement

সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী অামাদুজ্জামান খাঁন কামাল শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে বীর পুলিশ যোদ্ধাদের প্রতি সম্মান জানান।

পরে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া, র্যাবের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল জলিল মণ্ডল ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন ও পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) নের্তৃবৃন্দ শহীদ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় সুসজ্জিত পুলিশ দল গার্ড অব অনার প্রদান করেন। বিউগলে করুণ সুর বাঁজতে থাকে। ঢাকায় পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান ও এএসপি থেকে উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ কালোরাতে রাজারবাগ পুলিশ লাইন্স পাক হানাদার বাহিনীর আক্রমণের শিকার হয়। থেমে থাকেননি তৎকালীর পুলিশে কর্মরত বাঙালি সদস্যরা। গর্জে উঠেছিল তাদের থ্রি নট থ্রি রাইফেল। তারাই রাজারবাগে মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধের সূচনা করেন।

জেইউ/জেডএ/এমএস