রাজনীতি

দেশকে তাবেদার রাষ্ট্রে পরিণত করার চক্রান্ত চলছে : খালেদা

দেশকে তাবেদার রাষ্ট্রে পরিণত করার গভীর চক্রান্ত চলছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ৪৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার গণমাধ্যমে দেয়া বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

Advertisement

তিনি বলেন, লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করার অপতৎপরতায় লিপ্ত দেশি-বিদেশি চিহ্নিত মহল। এখন দেশবিরোধী নানা অসম চুক্তির মহড়া চলছে। এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

খালেদা জিয়া বলেন, সকল চক্রান্ত প্রতিহত করে মাতৃভূমির স্বাধীনতা সুরক্ষা এবং গণতন্ত্রের পতাকাকে সমুন্নত রাখতে সকলকে সজাগ ও সতর্ক থাকতে হবে। গড়ে তুলতে হবে সুদৃঢ় জাতীয় ঐক্য। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে দেশবাসীর প্রতি আমি এ আহ্বান জানাই।

বিবৃতিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক দাবি করে খালেদা জিয়া সব জাতীয় নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

Advertisement

একটি শোষণ, বঞ্চনাহীন গণতান্ত্রিক দেশ গড়ার প্রত্যয়ে দেশের মানুষ যুদ্ধ করেছে মন্তব্য করে খালেদা জিয়া বলেন, নানা কারণে সে লক্ষ্যে অর্জনে সক্ষম হইনি। দেশি-বিদেশি চক্রান্তের ফলে গণতান্ত্রিক পথচলা বার বার হোঁচট খেয়েছে। বিঘ্নিত হয়েছে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের প্রচেষ্টা। দুর্বল করা হয়েছে রাষ্ট্রীয় সার্বভৌমত্বকে।

এমএম/এএইচ/আরআইপি