রাজনীতি

সরকার জঙ্গিবাদ জিইয়ে রাখতে চায় : ফখরুল

সরকার জঙ্গিবাদ সমস্যার সমাধান চায় না বরং জঙ্গিবাদকে জিইয়ে রেখে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Advertisement

শনিবার বেলা ১১টায় দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় যুবদল আয়োজিত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর তোলা আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, জঙ্গিবাদ নিরসনে সরকার আন্তরিক নয়। নিজেদের রাজনৈতিক ফায়দা লুটতে, ক্ষমতায় টিকে থাকার জন্য জঙ্গিবাদকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার।

সাম্প্রতিক জঙ্গীবাদের উত্থানের ঘটনায় উদ্বেগ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, জঙ্গীবাদের সঙ্গে জড়িত ও এর মদদদাতাদের তাড়াতাড়ি খুঁজে বের করে রহস্য উন্মোচন করতে হবে।

Advertisement

এসময় প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরে সম্ভাব্য চুক্তির সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, তিস্তার পানি চুক্তির নামে প্রতিরক্ষা চুক্তি করা যাবে না। ভারতের কাছ থেকে বাংলাদেশ যে এক ফোঁটা পানিও পাবে না তা পানিমন্ত্রির কথায় প্রমাণিত হয়েছে। তবে তিস্তার পানি চুক্তি ছাড়া দেশের সার্বভৌমত্ব বিরোধী কোনো চুক্তি হলে মানুষ মেনে নেবে না বলেও জানান বিএনপির এই নেতা।

এসময় যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ সংগগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমএম/এআরএস/এমএস

Advertisement