দেশজুড়ে

সোয়াট না এলে এগোবে না পুলিশ

জঙ্গি আস্তানা সন্দেহে সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়া এলাকার একটি পাচঁতলা বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই বাড়ির নিচতলার একটি ইউনিটের বাসাতেই অবস্থান করছে জঙ্গিরা। বাসার দরজায় বাইরে থেকে তালা দিয়ে রাখা হয়েছে।

Advertisement

এদিকে শুক্রবার দুপুর দেড়টার দিকে জঙ্গিরা বাইরে এসে আত্মসমর্পণ করার কথা জানিয়েছে। তবে সোয়াট না এলে পুলিশ এগোবে না বলে জানা গেছে। সোয়াট এসে পৌঁছলেই অভিযান শুরু করা হবে।

এর আগে সকালে ওই বাসা থেকে পুলিশকে লক্ষ্য করে হাত বোমা ছোড়ে জঙ্গিরা। পরে বাসার ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করাতে থেমে থেমে বাড়িটি লক্ষ্য করে গুলি ছোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সিলেট মহনগর পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ২টি মাইক্রোবাসে সোয়াটের ২০ জনের একটি টিম ঢাকা থেকে রওনা হয়েছে। টিমে রয়েছে একজন অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি), সহকারী কমিশনার (এসি), দুইজন ইন্সপেক্টর, এসআই ও কনস্টেবল।

Advertisement

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৩টা থেকে সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়া এলাকার সাবেক সরকারি কর্মকর্তা উস্তার মিয়ার `আছিয়া মহল` নামের পাঁচতলা বাড়ির নিচতলায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ, র‌্যাব ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সমস্যরা।

ছামির মাহমুদ/এফএ/এমএস