দেশজুড়ে

শিববাড়ির পথে সোয়াট

জঙ্গি আস্তানা সন্দেহে সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়া এলাকার একটি পাচঁতলা বাড়ি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বাড়িটিতে অভিযান পরিচালনার জন্য ঢাকা থেকে সিলেটের পথে রওনা দিয়েছে সোয়াট (স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিকস)।

Advertisement

সিলেট মহনগর পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ২টি মাইক্রোবাসে সোয়াটের ২০ জনের একটি টিম ঢাকা থেকে রওনা হয়েছে। টিমে রয়েছে একজন অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি), সহকারী কমিশনার (এসি), দুইজন ইনস্পেক্টর, এসআই ও কনস্টেবল।

এদিকে ওই বাসার মালিক উস্তার মিয়ার ছেলে কাউসার আহমদ রিপন জানান, নিচতলার বাসাটি তিন মাস আগে চাকরিজীবী পরিচয় দিয়ে ভাড়া নেয় ওই জঙ্গি দম্পতি।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৩টা থেকে সিলেট নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়া এলাকার সাবেক সরকারি কর্মকর্তা উস্তার মিয়ার `আছিয়া মহল` নামের পাঁচতলা বাড়ির নিচতলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ, র‌্যাব ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সমস্যরা।

Advertisement

বাসার ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করাতে থেমে থেমে বাড়িটি লক্ষ্য করে গুলি ছুড়ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পুরো এলাকা ঘেরাও করে রেখেছে যৌথ বাহিনীর কয়েক শতাধিক সদস্য। সোয়াট এসে পৌঁছলেই অভিযান শুরু করা হবে।

এ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন সিলেট মহানগর পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া।

ছামির মাহমুদ/এফএ/এমএস

Advertisement