জাতীয়

স্বাধীনতা দিবস থেকে বিমানে বিশেষ খাবার

বাংলাদেশ বিমানের সকল আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রীদের খাবারের তালিকায় পরিবর্তন আনছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। একই সঙ্গে নতুন আঙ্গিকে সাজানো হচ্ছে ইনফ্লাইট সার্ভিস সুবিধাও। সেবার মানোন্নয়নে  স্বাধীনতা দিবস থেকে এ সুবিধা চালু হবে।

Advertisement

বৃহস্পতিবার বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারে  (বিএফসিসি) আয়োজিত অনুষ্ঠানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ. এম. মোসাদ্দিক আহমেদ এ কর্মসূচির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে তিনি বলেন, বিমানের প্রতিটি ক্ষেত্রে ব্যাপক পরিবর্তনের মধ্য দিয়ে আকর্ষণীয় সেবা দিতে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। এখন থেকে লন্ডন সেক্টরে বিমানের নন-স্টপ ফ্লাইটে বিজনেস ক্লাসের যাত্রীরা বিশ্বমানের যে কোন এয়ারলাইন্সের মতো ‘এ লা কার্ট মেন্যু’র বিচিত্র খাদ্য সম্ভার থেকে পছন্দ অনুযায়ী খাবার নির্বাচন করতে পারবেন। এ ছাড়া এই রুটে বিজনেস ক্লাস যাত্রীরা ‘অল ডে ডাইনিং’ সুবিধার আওতায় ফ্লাইট চলাকালীন যে কোন সময় চাহিদামত খাবার খেতে পারবেন।

তিনি আরও বলেন, শীঘ্রই সকল আন্তর্জাতিক রুটে পর্যায়ক্রমে এ সুবিধা চালু করা হবে।

Advertisement

উল্লেখ্য, বর্তমানে বিএফসিসি হতে বিমানসহ মালয়েশিয়া এয়ারলাইন্স, ক্যাথে প্যাসেফিক, টার্কিস এয়ারলাইন্স ও ড্রাগন এয়ার খাবার সরবরাহ নিচ্ছে। এছাড়া বিএফসিসি হতে আরও ১৪ বিদেশি এয়ারলাইন্স ক্যাজুয়াল মিলসহ কেবিন ড্রেসিংয়ের সুবিধা নিচ্ছে। বিএফসিসি প্রতিদিন ৮,৫০০ মিল তৈরি করে থাকে। হজের সময় প্রতিদিন এ মিলের সংখ্যা দাঁড়ায় ১২০০০ এ।

অনুষ্ঠানে বিমানের গ্রাহক সেবা বিভাগের পরিচালক  আতিক সোবহান বলেন, বিমান বহরে এখন রয়েছে ব্র্যান্ডনিউ বোয়িং ৭৭৭-৩০০ ইআর ও বোয়িং ৭৩৭-৮০০ নিউ জেনারেশন এয়ারক্রাফট। অতীতের যে কোন সময়ের তুলনায় বিমান বহরের উড়োজাহাজগুলো  আধুনিক ও নবীন। এ সকল উড়োজাহাজে রয়েছে বিশ্বমানের ইনফ্লাইট এন্টারটেইনমেন্টের (IFE) ব্যবস্থা। এর মাধ্যমে যাত্রীরা ভ্রমণকালীন সময়ে পছন্দ অনুযায়ী গেমস, নাটক, সিনেমা ও গান  দেখার সুযোগ পাবেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিমানের মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজ ও উপ-মহাব্যবস্থাপক বিএফসিসি জামাল উদ্দিন তালুকদার, এফএসএস চৈতী, এফএসএস মল্লিকা, এফএস নেহাল প্রমুখ।

আরএম/এএইচ/জেআইএম

Advertisement