খেলাধুলা

প্রীতি ম্যাচে জার্মানির কাছে ইংল্যান্ডের হার

আগেই ঘোষণা দিয়েছিলেন ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারের ইতি টানবেন জার্মানির বিশ্বকাপ জয়ী তারকা লুকাস পোডোলস্কি। অবশেষে দুর্দান্ত এক গোল করে দলকে জয় এনে দিয়ে নায়কের বেশে আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করলেন জার্মান ফরোয়ার্ড।

Advertisement

ডর্টমুন্ডের সিগনাল-ইদুনা-পার্কে ম্যাচের শুরু থেকে স্বাগতিক শিবিরে আক্রমণ করে খেলতে থাকে সফরকারী দল ইংল্যান্ড। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৩০ মিনিটে গোলের সুযোগও পায় ইংলিশরা। তবে লিভারপুল তারকা অ্যাডাম লালানার শট পোস্টে লাগলে হতাশ হয় সফরকারীরা।

এর তিন মিনিট পর তিন মিনিট পর গোলরক্ষককে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার ডেলে আলি। দারুণ নৈপুণ্যে ঠেকান বার্সার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ফলে গোল শূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরেও ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে খেলতে থাকে সফরকারীরা। ম্যাচের ৫৪ মিনিটে ডিয়েরের শট ঝাঁপিয়ে ঠেকান টের স্টেগেন। পাল্টা আক্রমণে ম্যাচের ৬৯ মিনিটে দারুণ এক গোল করে দলকে লিড এনে দেন পোডোলস্কি। ডর্টমুন্ড তারকা আন্ড্রে শুরলের বাড়ানো বলে ২৫ গজ দূর থেকে বিদ্যুৎ গতির শটে বল জালে জড়ান এই তারকা। বাকি সময় আর কোন গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক শিবির।

Advertisement

উল্লেখ্য, জাতীয় দলের হয়ে বিদায়ী ম্যাচ খেলতে নামার আগে সম্মান জানানো হয় পোডোলস্কিকে। আন্তর্জাতিক ফুটবলে ১৩ বছরের ক্যারিয়ারে সমর্থন দেওয়ার জন্যে দর্শকদের ধন্যবাদ জানান ৩১ বছর বয়সী এই তারকা। দেশের ৪৯ টি গোল করেন বায়ার্ন মিউনিক ও আর্সেনালের সাবেক এই তারকা।

এমআর/পিআর