প্রবাস

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রবাসীদের অবদান রয়েছে

সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার ক্ষেত্রে প্রবাসীদের অবদান রয়েছে জানিয়ে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ৭৫’এর ১৫ আগস্টের নারকীয় হত্যাকাণ্ড থেকে গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা রক্ষা পেয়েছেন। এজন্যই আমরা এক সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ উপহার পেয়েছি, যা তিনি দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশকে উন্নয়নের মহসড়কে নিয়ে গেছেন। আর এই আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করি।

Advertisement

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া গত শুক্রবার স্থানীয় একটি হোটেলে এক আলোচনা সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি হিসেবে ভূমি প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, জাতির পিতার ঐন্দ্রজালিক নেতৃত্ব এবং সম্মোহনী ব্যক্তিত্ব সমগ্র বাঙালিকে একসূত্রে গ্রথিত করেছিল। যার ফলে আমরা পেয়েছি আমাদের প্রাণপ্রিয় স্বাধীনতা এবং সার্বভৌম বাংলাদেশ।

সভার শুরুতেই উপস্থিত সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে স্বাধীনতার মহান স্থপতি, শতাব্দীর মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

Advertisement

বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি সিরাজুল হক ও সাধারণ সম্পাদক পি এস চুন্নুর পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্রলীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি আমিনুল ইসলাম রুবেল, স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়ার সভাপতি জাকারিয়া আল মামুন স্বপন দেওয়ান, যুবলীগ অস্ট্রেলিয়ার সাংগাঠনিক সম্পাদক একেএম হাফিজ, সিডনি থেকে প্রকাশিত ‘স্বাধীন কণ্ঠ’ পত্রিকার সম্পাদক আউয়াল খান, দৈানক ভোরের কাগজ অস্ট্রেলিয়ার প্রতিনিধি কাজী সুলতানা সিমি, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব এটিএম কামরুল ইসলাম, অতিরিক্ত সচিব আকরাম হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সিনিয়র জয়েন্ট সেক্রেটারি গিয়াস উদ্দিন মোল্লাও সহ-সভাপতি গাউসুল আলম শাহজাদা প্রমুখ।

এমএ/বিএ