খেলাধুলা

সাকিব-তামিমকে ছাড়াই চলছে টিম বাংলাদেশের অনুশীলন

টেস্ট সিরিজে আপাতত লক্ষ্য পূরণ। শততম টেস্টে এলো গৌরবের জয়। কলম্বোয় স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়ে অবিস্মরণীয় জয়ের পর এখন বাংলাদেশ ভাসছে আনন্দের বন্যায়। তবে, ক্রিকেটপ্রেমীরা যতই আনন্দে ভাসুন, ক্রিকেটারদের কী আর নিঃশ্বাস ফেলার ফুরসত আছে? সামনেই যে আরও কঠিন পরীক্ষা! তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

Advertisement

২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতে হলে বাংলাদেশকে এই শ্রীলঙ্কা সিরিজেই ভালো কিছু করে দেখাতে হবে। লঙ্কানদের বিপক্ষে এই সিরিজে জিততে পারলে ২ বছর পরের বিশ্বকাপে সরাসরি খেলার পথে অনেকদুর এগিয়ে যাবে বাংলাদেশ। তার ওপর সামনেই চ্যাম্পিয়ন্স ট্রফি। সুতরাং, মাশরাফি বিন মর্তুজারা তাই অনেক বেশি সিরিয়াস, লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নিয়ে।

রোববার টেস্ট শেষ হওয়ার পর সোমবার ক্রিকেটারদের ছিল ছুটি। ছুটি থাকলেও মাশরাফির নেতৃত্বে ওয়ানডে দলে যোগ দেয়ার জন্য বাকি যারা ঢাকা থেকে কলম্বো গিয়েছেন, তারা সোমবারও অনুশীলন করেছেন আর প্রেমাদাসা স্টেডিয়াম সংলগ্ন ম্যাক্স ক্রিকেট অ্যাকাডেমি নামে প্র্যাকটিস গ্রাউন্ডে।

তবে আজ (মঙ্গলবার) দলের সব ক্রিকেটারই যোগ দিয়েছেন অনুশীলনে। দুপুরের পর থেকেই ম্যাক্স ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলন শুরু করেন মাশরাফিরা। তবে, টিম বাংলাদেশের সঙ্গে অনুশীলনে আজ যোগ দিতে পারেননি কলম্বো টেস্টের ম্যাচ সেরা তামিম ইকবাল এবং টেস্ট সিরিজের সেরা সাকিব আল হাসান।

Advertisement

তামিম টেস্ট জয়ের পরদিনেই মুম্বাই উড়ে গেছেন নিজের জন্মদিন পালন করার জন্য। আর সাকিব আল হাসান ছুটি নিয়েছেন। শ্রীলঙ্কা ঘুরে বেড়াচ্ছেন স্ত্রী-কন্যাকে নিয়ে। আজও তিনি ছিলেন ছুটির আমেজে। এ কারণে, অনুশীলনে যোগ দেননি তিনি।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জাগো নিউজকে জানিয়েছেন, ‘তামিম ইকবাল এবং সাকিব আল হাসানের ছুটি শেষ হবে ২২ মার্চ, বুধবার। এরপরই তারা দলের সঙ্গে যোগ দেবেন।’

এআরবি/আইএইচএস/পিআর

Advertisement