দেশজুড়ে

উন্নয়নের অংশীদার হতে বাংলাদেশের পিছু ঘুরছে বিশ্বব্যাংক

সারাবিশ্বে উন্নয়নের কথা বললে জাতিসংঘ বলে বাংলাদেশের দিকে তাকাও। দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবেলা করে সরকার পদ্মা সেতুর কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে। বিশ্বব্যাংক এক সময় দুর্নীতির অভিযোগ তুলে পদ্মা সেতু প্রকল্পকে বাধাগ্রস্ত করেছে; সেই বিশ্বব্যাংক এখন বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে চায়।

Advertisement

রোববার দুপুরে ফরিদপুর শহরের অম্বিকা ময়দানে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনাই পৃথিবীর একমাত্র নেতা যিনি দিনক্ষণ বেধে উন্নয়নের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিয়েছেন।

জেলা স্বেচ্ছাসেবক লীগর আহ্বায়ক শওকত আলী জাহিদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্ল্যাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য আফম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি মো. আবু কাউসার, সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য পংকজ দেবনাথ, কেন্দ্রীয় নেতা মেজবাহ উদ্দিন সাচ্চু প্রমুখ।

Advertisement

বিকেলে দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল পর্বে নেতৃবৃন্দ ও অতিথিরা স্বেচ্ছাসেবক লীগ ফরিদপুর জেলা শাখার ৭১ সদস্য বিশিষ্ট কমিটি প্রস্তাব করেন। শওকত আলী জাহিদকে সভাপতি ও ফাহাদ বিন ওয়াজেদ ফাইনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

এম.এম. তরুন/এআরএ/পিআর