খেলাধুলা

তামিম-সাব্বিরের ব্যাটে জয়ের পথে বাংলাদেশ

শততম টেস্টে জয় পেতে লক্ষ্যটা ১৯১ রানের। মাত্র ২২ রানে ২ উইকেট হারিয়ে দারুণ চাপে পড়ে যায় টাইগাররা। তবে সে চাপ থেকে দলকে উদ্ধার করেছেন তামিম ইকবাল ও সাব্বির রহমান। এ দুই ব্যাটসম্যানের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হচ্ছে বাংলাদেশের।

Advertisement

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ২ উইকেটে ১১৫ রান। এক প্রান্তে দারুণ ব্যাটিং করে ক্যারিয়ারের ২২তম হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম। ৭৪ রান নিয়ে উইকেটে আছেন এ ওপেনার। সঙ্গী সাব্বির রহমানও কম যাচ্ছেন না। ৩১ রানে অপরাজিত আছেন এ ড্যাশিং ব্যাটসম্যান।

এর আগে শ্রীলঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথের করা দিনের অষ্টম ওভারের পঞ্চম বলে এগিয়ে এসে ছক্কা হাঁকাতে গিয়ে গিয়ে আউট হন সৌম্য সরকার। তবে ঠিকভাবে সংযোগ করতে না পারায় শূন্যে উঠে যায় বল। লং অফে তার সহজ ক্যাচ লুফে নিতে কোন ভুল করেননি উপুল থারাঙ্গা।

সৌম্যর বিদায়ের পর উইকেটে নেমে প্রথম বলেই উইকেট বিলিয়ে আসেন মুমিনুলের পরিবর্তে এ টেস্টে খেলতে নামা ইমরুল কায়েস। অফ স্ট্যাম্পের অনেক বাইরে থাকা হেরাথের কুইকার বল অযথাই খোঁচা মারতে গিয়ে গুনারাত্নের হাতে ধরা পড়েন ইমরুল।

Advertisement

এর আগে আগের দিনের ৮ উইকেটে ২৬৮ রান নিয়ে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। রোববার সকালে বাংলাদেশের হতাশ বাড়িয়ে শেষ ২ উইকেট হারিয়ে আরও ৫১ রান যোগ করে দলটি। ফলে ১৯১ রানের লড়াকু লক্ষ্যই পায় টাইগাররা।

আরটি/এমআর/এমএস