ফিচার

শখের জিনিস সংগ্রহ করেন তারা : পর্ব- ০২

মানুষের শখের কোনো শেষ নেই। শখ করে মানুষ অনেক কিছুই করে। যেমন অনেকেই শখ করে ডাক টিকিট সংগ্রহ করেন। সংগ্রহের তালিকায় এমন হাজারো জিনিস রয়েছে। আমরা এমন ১৫ জনের সঙ্গে পরিচিত হবো; যারা শখের বশে বিভিন্ন জিনিস সংগ্রহ করেন। দ্বিতীয় পর্বে আমরা জানবো ৫ জন সম্পর্কে।

Advertisement

চেন সিংজিচেন সিংজির একটি ঘরের দেয়াল এবং ছাদ ব্রা দ্বারা আবৃত। কেননা তিনি ২০ বছর ধরে প্রায় ৫ হাজার ভিন্ন ধরনের ব্রা সংগ্রহ করেছেন। এসব ব্রার মাধ্যমে তিনি বিভিন্ন স্কুল ও কলেজে গিয়ে স্তন ক্যান্সার সম্পর্কে সচেতনতা বাড়ান।

মার্গারেট টিলাপশ্চিম লন্ডনে মার্গারেট টিলার একটি বাড়ি রয়েছে; যার নাম ‘ডায়ানা রুম’। কক্ষটি ব্রিটেন রাজপরিবারের এক ভক্ত নিজের বাড়ির একটি অংশকে দান করে তৈরি করেছেন। ডায়ানা রুমটিকে তিনি মন্দির হিসেবে পরিচয় করিয়েছেন এবং সেখানে ব্রিটেনের রাজপরিবারের বিভিন্ন জিনিস সংরক্ষণ করে রেখেছেন।

আন্দ্রেয়া রোজাসকোস্টারিকা শহরের ৭০ বছর বয়সী রোজাস ২০ বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন পুতুল সংগ্রহ করে রেখেছেন। তার বাড়ির একটি কক্ষ তিনি তার সংগৃহীত প্রায় বিভিন্ন প্রকারের পায় সাড়ে ৪ হাজার পুতুল দিয়ে সাজিয়েছেন।

Advertisement

নাইকি এয়ার জর্দানবেইজিং শহরের নাইকি এয়ার জর্দান শখের বসে সংগ্রহ করেন ২৮৩ জোড়া কেডস। যার বাজার মূল্য ১ লক্ষ ৬০ হাজার মার্কিন ডলার। তিনি কেডসগুলো সংগ্রহ করেছেন ২০ বছর ধরে।

হার্বার্ট শ্যাভেজদক্ষিণ ম্যানিলা শহরের হার্বার্ট শ্যাভেজ একজন সুপারম্যানভক্ত। তিনি তার একটি কক্ষ সুপারম্যানের প্রায় সব প্রকার অনুষঙ্গ দিয়ে সাজিয়ে রেখেছেন।

এসইউ/এমএস

Advertisement