শিক্ষা

আইডিয়াল স্কুলের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

শিক্ষার্থীদের কাছ থেকে বাড়তি বেতন আদায়, শিক্ষক নিয়োগে অনিয়মসহ রাজধানীর মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বিরুদ্ধে নানা অভিযোগ করেছেন অভিভাবকরা। এসব অভিযোগ আমলে নিয়ে তদন্ত করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

Advertisement

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (বিদ্যালয় শাখা) সালমা জাহান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অভিযোগ খতিয়ে দেখে মাধ্যমিক ও উচ্চ অধিদপ্তরকে (মাউশি) আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এর আগে গত বুধবার মাউশিকে এ্ নির্দেশনা দেওয়া হয়।

অভিযোগ রয়েছে, আইডিয়াল স্কুলে অতিরিক্ত বেতন আদায়ের অভিযোগ আছে। অভিযোগ রয়েছে এ স্কুলে শিক্ষক-কর্মচারী নিয়োগে অনিয়ম ও অতিরিক্ত শাখা বা শিফট খোলার বিষয়েও।

Advertisement

এসব অভিযোগ খতিয়ে দেখা ছাড়াও স্কুলের শ্রেণিওয়ারী মোট শিক্ষার্থীর সংখ্যা, বৃত্তিপ্রাপ্তদের সংখ্যা (প্রমাণসহ), বেতন ও আনুষাঙ্গিকসহ (খাতওয়ারী) মাসিক অর্জিত আয়, এমপিওবিহীন শিক্ষক-কমচারী (স্কেলওয়ারী বেতন ও আনুষাঙ্গিক সুবিধা), স্কুলের উদ্বৃত্ত অথবা ঘাটতি সংক্রান্ত সব তথ্য তদন্ত করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

জাগো নিউজকে সালমা জাহান বলেন, প্রতিষ্ঠানটির কোনো অনিয়ম-দুর্নীতির প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগম।

তিনি বলেন, কিছু স্বার্থান্বেষী মহল অনৈতিক সুবিধা না পেয়ে স্কুলের সুনাম নষ্ট করার চেষ্ঠা করছেন। শিক্ষা মন্ত্রণালয়ের চিঠির প্রসঙ্গে ড. শাহান আরা বলেন, আমরা এখনও এমন কোনো চিঠি পাইনি। পেলে এর যথাযথ উত্তর দেওয়া হবে।

Advertisement

এমএইচএম/এমএমএ/জেআইএম