দেশজুড়ে

অস্তিত্বের জানান দিতে র‌্যাবের ওপর হামলা : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গিদের অস্তিত্বের জানান দিতে তারা সম্প্রতি র‌্যাবের ওপর হামলা চালানোর চেষ্টা করছে।

Advertisement

তিনি বলেন, জঙ্গি নির্মূলের জন্য পুলিশসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছে। সমাজে যেন জঙ্গি বিস্তার না ঘটে এ জন্য অভিযান অব্যাহত রয়েছে। গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

শনিবার সন্ধ্যায় বগুড়া পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইজিপি।

এ কে এম শহীদুল হক বলেন, পুলিশি তৎপরতায় ইতোমধ্যে জঙ্গি কার্যক্রম ঝিমিয়ে পড়েছে। জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে এবং থাকবে।

Advertisement

বাংলাদেশে আইএসএর অবস্থান সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, দেশে কোনো আইএস নেই। যারা বিচ্ছিন্ন ঘটনা ঘটাচ্ছে তারা দেশীয় বিভিন্ন গোষ্ঠীর সঙ্গে জড়িত।

আইজিপি আরও বলেন, জঙ্গি দমনে প্রধানমন্ত্রীর আহ্বানে সব মহল থেকে সহযোগিতা পাওয়া যাচ্ছে। জঙ্গিরা যেসব অস্ত্র ও বিস্ফোরক ব্যবহার করছে তা বিভিন্ন সীমান্ত দিয়ে দেশে আসছে। এগুলো বন্ধ করতে পার্শ্ববর্তী দেশের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

বগুড়ার পুলিশ সুপার আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন ছাড়াও জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেষে আইজিপিপত্নী ও পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী বেগম শামসুন্নাহার রহমান ক্রীড়ানুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Advertisement

লিমন বাসার/এএম/জেআইএম