খেলাধুলা

‘শোঁ-শোঁ’ বাতাসের সাথে বৃষ্টি খেলা বন্ধ

গতকাল সকাল থেকেই বাতাস বইছে। তবে দুপুর গড়াতেই ‘পাগলা হাওয়া’ ওয়েলিংটনে। বুধবার রাতে সে বাতাসের তীব্রতা বেড়েছে আরও। কিছুক্ষণ পরপর একটা করে ঝাপটা আসে। সাগরের ঢেউ তীরে এসে লাগার আগে যেমন উঁচু ঢিবির মত হয়ে আসে। ঠিক তেমনি ওয়েলিংটনের পাগলা বাতাসও যে আসছে, আপনি তা টের পাবেন। কারণ তার আগেই কানে আসবে ‘শো-শো’ শব্দ। কাল রাত থেকে কয়েক মিনিট পরপর সেই শব্দ এসে কানে লাগছে। তার সাথে সাথে বাতাসের ঝাপটা এসে চারিদিক হিম শীতল করে দিচ্ছে। সকাল থেকেই ওয়েলিংটনের আকাশে মেঘ। তাই বলে সুর্য্যরে দেখা মেলেনি, তাও বলা যাবে না। সূর্য্য আর মেঘের লড়াই চলছে।

Advertisement

আবহাওয়ার পূর্বাভাষ জানান দিয়েছিল, সকালের দিকে না হলেও ভর দুপুরে বৃষ্টি চলে আসতে পারে। ধারনা করা হচ্ছিল লাঞ্চের সময় কিংবা তার পরপরই হয়ত বৃষ্টি নামার সম্ভাবনা আছে। তারপরও সকালে আবহাওয়া তেমন বাধা হয়ে দাড়াল না। অন্তত শুরুটা ভালোয় ভালোয় হয়ে গেল। টেস্ট নির্ধারিত সময়, মানে স্থানীয় সময় সকাল ১১ টা (বাংলাদেশ সময় ভোর চারটা) শুরু হল। কিন্তু আবহাওয়ার পূর্বাভাষকে ভুল প্রমাণ করে এক ঘন্টা পুরো পার না হতেই শুরু হলো ঝিরঝিরে বৃষ্টি। ঠিক বাংলাদেশে উপকুলে ঝড়ো বাতাস বইলে রাজধানী ঢাকা ও অন্যান্য অঞ্চলে যেমন দমকা বাতাসের সাথে ঝিঝিরে বৃষ্টি পড়ে ঠিক তেমনি। বাংলাদেশ ইনিংসের বয়স তখন ১০.৪ ওভার। বোর্ডে মুশফিক বাহিনীর রান তখন ১ উইকেটে ৩৪। তামিম খেলছেন আত্মবিশ্বাস ও আস্থার সাথে। এ বাঁ-হাতি ওপেনারের ব্যাট অপরাজিত ৩১ রানে। একদিনের মেজাজে খেলা তামিম এই রান করেছেন ২৯ বলে। যার ২৪ এসেছে শুধু বাউন্ডারি দিয়ে। আরেক নটআউট ব্যাটসম্যান মমিনুল হক (২)। সকালে আউট হওয়া একমাত্র ব্যাটসম্যান ইমরুল কায়েস। টিম সাউদীর বলে হুক করতে গিয়ে কিছুটা স্কোয়ারে থাকা বোল্টের হাতে লং লেগে ক্যাচ তুলে বিদায় নিলেন ইমরুল (১)।

বৃষ্টি অবশেষে বন্ধ হয়েছে। স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিটে, বাংলাদেশ সময় সোয়া ৬টায় আবারও খেলা শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এআরবি/আইএইচএস/

Advertisement