খেলাধুলা

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজে জাগো নিউজে কলাম লিখবেন বুলবুল

দুই বছর টানা ঘরের মাঠে দুর্দান্ত ক্রিকেট খেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। এবার তাদের মিশন নিউজিল্যান্ড। কঠিন পরীক্ষা। কিউই কন্ডিশনে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা, ভারতের মতো দলগুলোরও নাভিশ্বাস উঠে যায়। সেখানে ঘরের মাঠে দুর্দান্ত পারফরম্যান্সের পর নিউজিল্যান্ডে গিয়ে কেমন করবে বাংলাদেশ! নানা চিন্তা, নানা হিসাব-নিকাশ।

Advertisement

তবে বাংলাদেশ কেমন করবে নিউজিল্যান্ডের বিপক্ষে সেটা সবচেয়ে ভালো বিশ্লেষণ করতে পারেন একজন বিশেষজ্ঞ। তিনি যদি হন নামকরা কোনো সাবেক ক্রিকেটার এবং এখনও ক্রিকেটের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে যুক্ত, তাহলে তো কথাই নেই।জাগো নিউজের পাঠকদের কথা চিন্তা করে এবার তেমনই একজন বিশেষজ্ঞকে আমন্ত্রণ জানানো হয়েছে। জাগো নিউজের আমন্ত্রণে সাড়াও দিয়েছেন তিনি। ২০০০ সালে ভারতের বিপক্ষে বাংলাদেশের অভিষেক টেস্টে ১৪৫ রানের দারুণ ইনিংস খেলা ব্যাটসম্যান, সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল। বর্তমানে আইসিসির এশিয়ান অঞ্চলের গেম ডেভেলপমেন্ট ম্যানেজার। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের পুরো সিরিজের ব্যাখ্যা-বিশ্লেষণ উঠে আসবে বরেণ্য এই ক্রিকেটারের চিন্তা এবং কলম থেকে। জাগো নিউজে প্রকাশিতব্য আমিনুল ইসলাম বুলবুলের কলাম স্পন্সর করছে জনপ্রিয় সফট ড্রিঙ্কস ব্রেভার।এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজেও জাগো নিউজ পাঠকদের জন্য সাবেক ক্রিকেটারদের দিয়ে ব্যাখ্যা-বিশ্লেষণের আয়োজন করেছিল। এশিয়া কাপে জাগো নিউজে কলাম লিখেছেন জাতীয় দলের সাবেক ওপেনার, সদ্য সমাপ্ত বিপিএলে রংপুর রাইডার্সের কোচ জাভেদ ওমর বেলিম গুল্লু। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে কলাম লিখেছেন সাবেক অধিনায়ক ও টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজে জাগো নিউজে কলাম লিখবেন আমিনুল ইসলাম বুলবুল।এ উপলক্ষে আজ জাগো নিউজ কার্যালয়ে আমিনুল ইসলাম বুলবুলের সঙ্গে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জাগো নিউজের প্রধান বার্তা সম্পাদক মহিউদ্দিন সরকার, সহকারী সম্পাদক ড. হারুনুর রশিদ এবং বিশেষ সংবাদদাতা আরিফুর রহমান বাবু।  বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজে আমিনুল ইসলাম বুলবুলের কলাম ছাড়াও জাগো নিউজ আয়োজন করেছে একটি কুইজ প্রতিযোগিতার। কয়েক রাউন্ডে অনুষ্ঠিত এই কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার জয়ের সুযোগ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আমিনুল ইসলাম বুলবুল বলেন, ‘আমার বিশ্বাস, নিউজিল্যান্ড সিরিজেও বাংলাদেশ ভালো করতে পারবে। সে সামর্থ্য এই দলটি ইতোমধ্যে অর্জন করেছে। তবে উইকেট সেখানে একটা ফ্যাক্টর হতে পারে। নিউজিল্যান্ড যদি পেস উইকেট বানায়, তাহলে সেখানে খেলা একটু কঠিনই হতে পারে আমাদের জন্য। সেদিক চিন্তা করে আমাদের প্রস্তুতিটাও সেভাবে নেয়া প্রয়োজন।’

আইএইচএস/

Advertisement