আরটিভি কৃষি পদক পেলেন কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৫ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২২
পদক নিচ্ছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

কৃষিতে বিশেষ অবদানের জন্য আরটিভি কৃষি পদক পেয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীতে হোটেল সোনারগাঁওয়ে আরটিভি এনআরবিসি কৃষি পদক ২০২২ অনুষ্ঠানে কৃষিমন্ত্রীর হাতে এ পদক তুলে দেওয়া হয়।

পদক তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম।

দেশে কৃষির উন্নয়ন ও খাদ্য নিরাপত্তা, বিশেষ করে মহামারির সময়ে কৃষিতে সময়োপযোগী সিদ্ধান্ত ও সফলতার ধারাবাহিকতায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাকে এ সম্মাননা দেওয়া হয়।

কৃষিমন্ত্রী বলেন, কৃষিকে বাণিজ্যিক করা সরকারের লক্ষ্য। আমরা চাই শিক্ষিত বিশেষ করে শহরের তরুণেরা কৃষিকাজে এগিয়ে আসুক। বাণিজ্যিক কৃষিতে বিনিয়োগে করুক।

এসময় পুরস্কারপ্রাপ্ত একজন চাষি অনুষ্ঠানে ইউক্যালিপটাস গাছের ক্ষতিকর দিক নিয়ে তার বাস্তব অভিজ্ঞতা তুলে ধরেন।

এ প্রসঙ্গে কৃষিমন্ত্রী বলেন, ফসলের ও পরিবেশের জন্য ক্ষতিকর ইউক্যালিপটাস গাছ যাতে দেশে কেউ রোপণ না করে, সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে। আর ইউক্যালিপটাস গাছ যেগুলো রয়েছে, সেগুলো কর্তনের জন্য উচ্চপর্যায়ে সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বছর ১০টি ক্যাটাগরিতে আট ব্যক্তি ও দুই প্রতিষ্ঠানকে এ পদক দেওয়া হয়। দেশের কৃষিকাজের সঙ্গে সম্পৃক্ত কৃষক, খামারি গবেষক, বিজ্ঞানী ও সম্প্রসারণ কর্মীদের অবদানকে স্বীকৃতি ও তাদের উৎসাহ দিতে আরটিভি কৃষি পদক দিয়ে আসছে।

এনএইচ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।