১ হাজার ৭৯৫ শিক্ষকের পদোন্নতি ও গ্রেড পরিবর্তন


প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০৮ জুন ২০১৫

বিভিন্ন স্কুল ও কলেজের এক হাজার ৭৯৫ জন শিক্ষকের পদোন্নতি, গ্রেড পরিবর্তন ও চাকরি স্থায়ীকরণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষাসচিব মো. নজরুল ইসলাম খানের সভাপতিত্বে সোমবার দু’টি ভিন্ন বিভাগীয় পদোন্নতি সভায় এ সিদ্ধান্ত  নেওয়া হয়েছে।

সভায় শিক্ষা মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভায় ৫ম গ্রেডে ৮ বছর সন্তোষজনক চাকরিকাল পূর্তিতে ৫৮৫ জন সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপককে ৪র্থ গ্রেড প্রদান করা হয়েছে।

এ দিকে লাইব্রেরিয়ান পদ থেকে লাইব্রেরি উন্নয়ন কর্মকর্তা পদে একজনকে পদোন্নতি দেয়া হয়েছে। উল্লেখ্য, সারাদেশে লাইব্রেরি উন্নয়ন কর্মকর্তার একটিই পদ। এ পদে এই প্রথম কাউকে পদোন্নতি দেয়া হলো।

ভিন্ন আরেক সভায় ৫৮৫ জন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার চাকরি স্থায়ী করা হয়েছে। সভায় ২০২ জন প্রধান শিক্ষকের পদ ৬ষ্ঠ গ্রেডে উন্নীত করা হয়েছে।

এইচএস/বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।