সৌদি দরবারে ২৫ হাজার হজযাত্রী বৃদ্ধির আবেদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৫ এএম, ০৮ জুন ২০১৫

চলতি বছর বাংলাদেশি হজযাত্রীর সংখ্যা আরো ২৫ হাজার বৃদ্ধি সংক্রান্ত একটি আবেদন চূড়ান্ত অনুমোদনের জন্য সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের দরবারে অপেক্ষামান রয়েছে বলে জানা গেছে। এই আবেদনের অনুমোদন দেয়া হলে অতিরিক্ত ২৫ হাজার হজযাত্রী এ বছর হজ পালন করতে পারবেন।

জানা যায়, সৌদি আরবের সঙ্গে সম্পাদিত হজ চুক্তি অনুযায়ী এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ১ হাজার ৭৫৮ জন হজে যাওয়ার সুযোগ পাচ্ছেন। তবে হজে যেতে আগ্রহীর সংখ্যা নির্ধারিত কোটার চেয়েও প্রায় ৩০ হাজার বেশি। যে কারণে অতিরিক্ত হজযাত্রীরা অনলাইনে নিবন্ধনের সুযোগ পাননি। এ নিয়ে এজেন্সি মালিক ও হজযাত্রীদের মধ্যে বেশ সঙ্কট সৃষ্টি হয়।

উদ্ভূত পরিস্থিতিতে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে অতিরিক্ত আরো ২৫ হাজার হজযাত্রী বাড়ানোর জন্য গত ২ মার্চ সৌদি কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়। এরই ধারাবাহিকতায় সৌদি ধর্ম মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন দু’এক দিনের মধ্যে সৌদিতে যাবেন। তিনি কোটা বৃদ্ধির আবেদনসহ হজ সংক্রান্ত বিষয় নিয়ে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করবেন।

এসকেডি/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।