সেমিফাইনালের স্বপ্নে মাঠে নামছে বাংলাদেশ


প্রকাশিত: ০২:২৪ এএম, ১৯ মার্চ ২০১৫

কোয়ার্টার ফাইনালের লক্ষ্য পূরণ করে নতুন স্বপ্ন দেখছে বাংলাদেশ। আর সে স্বপ্ন সেমিফাইনালের। বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে আজ মাঠে নামছে টাইগাররা। অস্ট্রেলিয়ার মেলবোর্নে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ৯.৩০ মিনিটে।

শেষ আটে খেলার লক্ষ্য অর্জিত হয়েছে বটে, তবে স্বপ্নের তো কোনো সীমানা নেই। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নতুন স্বপ্নের জাল বুনছেন নিবিষ্ট মনে, ‘স্বপ্নের কোনো শেষ নেই। টুর্নামেন্টের শুরুতে আমাদের চিন্তা ছিল কোয়ার্টার ফাইনালে যেতে পারব কিনা। আর এখন ভাবছি সেমিফাইনাল নিয়ে।

২০০৭ বিশ্বকাপ ও ২০১২ এশিয়া কাপে ভারতের বিপক্ষে বাংলাদেশের দুটি স্মরণীয় জয়ই এসেছিল পরে ব্যাটিং করে। এবারও টস গুরুত্বপূর্ণ হয়ে উঠবে কিনা এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেছেন, ‘আমার মনে হয় না টস খুব বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। টসের ওপর নির্ভর করে তো দল সাজানো যায় না। খেলাও যায় না। আমার মনে হয় না এটা নিয়ে ভেবে লাভ আছে।

মাশরাফির সামনে এখন একটাই লক্ষ্য। সবকিছু পরিকল্পনা অনুযায়ী বাস্তবায়ন করা, ‘আমরা পরিকল্পনা অনুযায়ী খেলতে চাই। আমি সব সময় বলি, কোনো সুন্দর পরিকল্পনার সফল বাস্তবায়ন না হলে কোনো লাভ নেই। আমাদের ছেলেরা নিজেদের সব দুর্বলতা খুঁজে বের করার চেষ্টা করছে। আমরা এখন পর্যন্ত সবকিছু ঠিকঠাক করতে পেরেছি। ভারতের বিপক্ষেও ভালো খেলার চেষ্টা করব।

বাংলাদেশ সম্ভাব্য একাদশঃ
মাশরাফি মুর্তজা(অধিনায়ক),তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার,সাকিব আল হাসান,মুশফিকুর রহিম,মাহমুদুল্লাহ রিয়াদ,নাসির হোসেন,সাব্বির রহমান,তাসকিন আহমেদ,রুবেল হোসেন।

ভারত সম্ভাব্য একাদশঃ
মহেন্দ্র ধোনি (অধিনায়ক),শিখর ধাওয়ান,রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে,সুরেশ রায়না,রবিন্দ্র জাদেজা,রবিচন্দন অশ্বিন,মোহাম্মদ সামি,উমেশ যাদব, মোহিত শর্মা।

এমআর/এমএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।