সিলেটে কমেছে পাসের হার


প্রকাশিত: ০৬:২১ এএম, ৩০ মে ২০১৫
ফাইল ছবি

সিলেট শিক্ষা বোর্ডে এবার এসএসসি ও সমমান পরীক্ষায় কমেছে পাসের হার। সিলেটে এবার পাস করেছে ৮১ দশমিক ৮২ শতাংশ পরীক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৪৫২ জন। তবে পাসের হারের পাশাপাশি কমেছে জিপিএ ৫ পাওয়ার হারও।

গতবার পাসের হার ছিল ৮৯ দশমিক ২৩ শতাংশ। এ ছাড়া জিপিএ-৫ পেয়েছিল ৩ হাজার ৩৪১ জন শিক্ষার্থী। শনিবার সকালে সাড়ে ১০টার দিকে সিলেট মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবদুল মান্নান খান এ ফলাফল ঘোষণা করেন।

এবার সিলেট শিক্ষা বোর্ড মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭২ হাজার ২৪৫ জন। ছেলে ৩২ হাজার ৪১৩ জনের মধ্যে পাস করেছে ২৬ হাজার ৯৬৬ জন। ছেলেদের পাসের হার ৮৩ দশমিক ২০ ভাগ।

অন্যদিকে ৩৯ হাজার ৬১১ জন মেয়ে শিক্ষার্থীদের মধ্যে পাস করেছে ৩১ হাজার ৯৬৬ জন। মেয়েদের পাসের হার ৮০ দশমিক ৭০ ভাগ।

উল্লেখ্য, এসএসসি ও সমমানের পরীক্ষায় এ বছর ১০ বোর্ডের গড় পাসের হার ৮৭ দশমিক ০৪ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ১১ হাজার ৯০১ জন শিক্ষার্থী।

শনিবার সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফল হস্তান্তরের সময় এ তথ্য জানা যায়। এ সময় বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানর ও শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।