রাজশাহীতে কমেছে পাসের হার


প্রকাশিত: ০৭:৪৪ এএম, ৩০ মে ২০১৫

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার কমেছে। এবারের এসএসসি পরীক্ষায় পাসের হার ৯৪ দশমিক ৯৭ শতাংশ। বোর্ডটিতে জিপিএ-৫ পেয়েছে ১৫ হাজার ৮৭৩ জন  পরীক্ষার্থী।

গতবার এ শিক্ষা বোর্ডে পাসের হার ছিল ৯৬ দশমিক ৩৪ শতাংশ। সেই হিসেবে এবার পাসের হার গতবারের চেয়ে কমেছে ১ দশমিক ৩৭ শতাংশ। শনিবার শিক্ষা বোর্ডের নির্ভরযোগ্য একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

পাসের হারের পাশাপাশি এবছর কমেছে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যাও। গতবার বোর্ডটিতে জিপিএ-৫ পেয়েছিল ১৯ হাজার ৮১৫ জন। এবার তা কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৭৩ জনে।

উল্লেখ্য, এসএসসি ও সমমানের পরীক্ষায় এ বছর ১০ বোর্ডের গড় পাসের হার ৮৭ দশমিক ০৪ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছে এক লাখ ১১ হাজার ৯০১ জন শিক্ষার্থী।

শনিবার সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফল হস্তান্তর করেন। এ সময় বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানর ও শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।