ব্লগার নিলয় হত্যা : জড়িত সন্দেহে আটক ২


প্রকাশিত: ০৩:২৯ পিএম, ১৩ আগস্ট ২০১৫

ব্লগার নিলাদ্রী চট্টোপাধ্যায় ওরফে নিলয় নিল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে আনসারুল্লাহর দুই সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর উত্তরা এবং মিরপুর থেকে তাদেরকে আটক করে ডিবি।

বিষয়টি নিশ্চিত করে ডিবির উপ-কমিশনার (মিডিয়া) মুনতাসিরুল ইসলাম জানান, রাজধানীর পৃথক স্থান থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, সাদ আল নাহিয়ান এবং মাসুদ রানা।

তিনি জানান আটক সাদ আল নাহিয়ান বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ও শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর ভাতিজা। এর আগে সাদ আল নাহিয়ানকে  আটকের বিষয়ে কোনো মন্তব্য করেনি ডিবি পুলিশ কর্মকর্তারা।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গত শুক্রবার রাজধানীর পূর্ব গোড়ানের নিজের ভাড়া বাসায় ব্লগার নিলয় খুন হওয়ার ঘটনায় চারজন খুনির তথ্য পাওয়া গেছে। তাদের মধ্যে আবদুল করিম ওরফে জাবের নামে একজন ছিলেন। এই জাবেরের সঙ্গে পরিচয় রয়েছে নাহিনের। খুন ও খুনিদের ব্যাপারে তথ্য উদঘাটনে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলেই দাবি গোয়েন্দা পুলিশ সূত্রের।

তবে ব্লগার হত্যার ঘটনায় শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর ভাতিজা সাদ আল নাহিনকে আটকের বিষয়ে আনুষ্ঠানিক কোনো তথ্য দিতে রাজি হয়নি ডিবি পুলিশের কর্মকর্তারা।

গোয়েন্দা পুলিশের একটি সূত্রের দাবি, আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য সাদ আল নাহিয়ান। এর আগে নাহিয়ানকে ব্লগার আসিফ মহিউদ্দিন হত্যা চেষ্টায় জড়িত অভিযোগে গ্রেফতার করা হয়েছিল। পরে আদালতে দেয়া ১৬৪ ধারায় স্বীকারোক্তিতে নাহিন স্বীকারোক্তিও দিয়েছিল। তবে নাহিন জামিনে বেরিয়ে আবারো ‘তথাকথিত জিহাদি চেতনায়’ জড়িয়ে পড়েন।

এআর/জেইউ/এসকেডি/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।