বিপুল ভোটে জয়ী রুশনারা


প্রকাশিত: ০৪:৪৭ এএম, ০৮ মে ২০১৫

বিপুল ভোটে জয়ী হলেন রুশনারা আলীও। গণতন্ত্রের সূতিকাগার ব্রিটেনের এবারের সাধারণ নির্বাচনে  আগেই জয়ী হয়েছেন ড. রূপা হক ও বঙ্গবন্ধু নাতনি টিউলিপ। ড. রূপা হক ৩৪ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আর টিউলিপি নির্বাচিত হন ৪৪ শতাংশা ভোটে। তবে সবচেয়ে বেশি ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন রুশনারা আলী।

রুশনারা আলী (৪০) বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে ৬১ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৩২ হাজার তিনশ ৮৭। রুশনারা নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যথূ স্মিথ পেয়েছেন ১৫ শতাংশ ভোট। তার প্রাপ্ত ভোটের সংখ্যা আট হাজার ৭০।

উল্লেখ্য, ২০১০ সালের নির্বাচনে এ আসনেই সাড়ে ১১ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করে প্রথম ব্রিটিশ-বাংলাদেশি মুসলিম এমপি হয়ে ইতিহাস গড়েন রুশনারা। এ আসনের ৮০ হাজার ভোটারের প্রায় অর্ধেকই বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। রুশনারা দেশটির প্রধান বিরোধী দল লেবার পার্টির অন্যতম নীতিনির্ধারক। দলটির ছায়া মন্ত্রিসভার শিক্ষামন্ত্রীও ছিলেন তিনি।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।