ফারাবির ইসলামবিদ্বেষীদের তালিকায় নিলয়ের নাম!


প্রকাশিত: ০৯:৫৬ এএম, ০৭ আগস্ট ২০১৫

ব্লগার অভিজিত রায় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত জঙ্গি ফারাবি সফিউর রহমানের কথিত ‘ইসলামবিদ্বেষী’দের তালিকায় নাম ছিল নিলয় নীলের।

এ নিয়ে ৩ আগস্ট বিকেল ৫টায় নিজের ফেসবুক ওয়ালে একটি পোস্ট দেন দুর্বৃত্তদের হাতে নিহত ব্লগার ও এনজিও কর্মকর্তা নিলয় নীল (৪০)। পোস্টে তিনি লিখেছেন ‘ফারাবি হুজুরের ইসলামবিদ্বেষী লিস্টে তো আমার নামও আছে, ইয়া মাবুদ, রক্ষা করো।’

শুক্রবার দুপুরে তার উত্তর গোড়ানের বাড়ি থেকে তার গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।



৩ আগস্ট ‘দ্যা ভয়েস অব জিহাদ ফি সুবিলিল্লাহ’ নামের একটি ব্লগের পোস্ট শেয়ার করেন নিলয়। ব্লগের লেখাটি ছিল ফারাবি শফিউর রহমান নামে ইসলামী এক নেতার। ২০১৩ সালের ২৮ আগস্ট ফারাবি লেখাটি লিখেছিলেন। ব্লগে বাংলাদেশে যারা ইসলামবিদ্বেষীদের তালিকা করেছিলেন ফারাবি তাদের মধ্যে নিলয়ের ফেসবুক নামটিও ছিল।

তালিকায় ‘দাঁড়িপাল্লা ধমাধম, সাদিয়া সুমি উজ্জা, অনন্য আজাদ, শুভ মিকায়েল ডি কোস্তা’ নামগুলো ছিল।

এদের বিরুদ্ধে হযরত মোহাম্মদ (স.)-কে নিয়ে অশ্লীল স্ট্যাটাস দেয়ার অভিযোগ করেছিলো ফারাবি। সম্প্রতি ব্লগার অভিজিত রায় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে তাকে এ বছরের মার্চে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

পুলিশের ধারণা, জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সঙ্গে তার যোগসাজশ রয়েছে। বর্তমানে সে কারাগারে রয়েছে।

এআর/জেইউ/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।