ছাত্রীদের আন্দোলনে ঢাবির দুই শিক্ষিকার পদত্যাগ


প্রকাশিত: ০৯:৫৯ এএম, ০২ জুলাই ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) দিবসে হলে নিম্নমানের খাবার পরিবেশনে ছাত্রীদের আন্দোলনের মুখে রোকেয়া হলের দুই আবাসিক শিক্ষিকা পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার সকালে হলের প্রাধ্যক্ষ বরাবর তারা পদত্যাগ পত্র জমা দেন।

পদত্যাগকারী দুই আবাসিক শিক্ষিকা হলেন- মার্কেটিং বিভাগের শিক্ষিকা উশমিতা আফরোজ ও তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শিক্ষিকা রওশন আক্তার।

জানা গেছে, ১ জুলাই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাদিবসে রোকেয়া হলে ইফতার বিতরণ করা হয়। এ সময় রাতের খাবার না দেয়া ও নিম্নমানের খাবার বিতরণ করায় শিক্ষার্থীরা বিক্ষোভ করে এবং ইফতারের প্যাকেট হল প্রাধ্যক্ষের বাসার সামনে রেখে আসে। পরবর্তীতে তারা হলের গেইটে কয়েকদফা বিক্ষোভ করলে উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক রাত দেড়টার দিকে এসে তাদেরকে নিবৃত্ত করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, খাবারের জন্য বরাদ্দকৃত টাকা প্রশাসন পকেটে পুরে তাদেরকে নিম্নমানের খাবার পরিবেশন করছে। তাদের আন্দোলনের প্রেক্ষিতেই বৃহস্পতিবার সকালে ওই দুই শিক্ষিকা পদত্যাগের ঘোষণা দেন। জানতে চাইলে হল প্রাধ্যক্ষ নাজমা শাহীন বলেন, আমি এখনো হলে যাইনি। এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

# খাবার নিয়ে নাটকীয়তা : ঢাবির ছাত্রী হলে বিক্ষোভ

এমএইচ/আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।