ওয়াসা কর্মকর্তাদের নাখাল পাড়ায় বসিয়ে রাখার হুঁশিয়ারি


প্রকাশিত: ০২:১৬ পিএম, ১২ জুলাই ২০১৫

রাজধানীর নাখাল পাড়া দক্ষিণ-পশ্চিম এলাকার চলমান পানির সমস্যা দশ দিনের মধ্যে সমাধান করতে না পারলে ঢাকার সব ওয়াসা কর্মকর্তাকে নাখাল পাড়ায় এনে বসিয়ে রাখা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। রোববার দুপুরে মেয়র সমস্যাগ্রস্থ এলাকা ঘুরে ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে এই ঘোষণা দেন। এছাড়া এই সময়ে ওয়াসাকে বিকল্প উপায়ে পানি সরবরাহ করারও নির্দেশ দেন।

দুপুরে নাখালপাড়ার লুকাস মোড়ে আনিসুল হক উপস্থিত হলে এলাকাবাসি তাকে ঘিরে ধরে এবং তাদের সমস্যার কথা জানান। তারা বলেন, অত্র এলাকায় ওয়াসার খনন কাজ চলায় নাখালপাড়ার ছাপড়া মসজিদ থেকে ঢাল, প্রেমনগর, ৬ থেকে ৮ ও ১০ থেকে ১২ নম্বর গলিতে গত দুই মাস ধরে পানি পাচ্ছেন না। তারা সমাধানের জন্য অনেকবার ওয়াসা কর্তৃপক্ষের সঙ্গে কথা বললেও সমস্যার সমাধান হয়নি।

এ সময় সমস্যার কথা শুনে আনিসুল হক ওয়াসার প্রধান প্রকৌশলী আবুল কাশেমসহ অন্যান্য কর্মকর্তাদের কাছে জানতে চান এই সমস্যা সমাধানের জন্য কত দিন লাগবে? প্রধান প্রকৌশলী জানান, ১০ দিনের মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে। সে পর্যন্ত এলাকাবাসীকে ধৈর্য ধরার অনুরোধ করেন মেয়র।

নাখালপড়ার সমস্যাগ্রস্থ এলাকার বাসিন্দা মো. নাসির উদ্দিন বলেন, গত দুই মাস ধরে তাদের এলাকায় পানি নেই। তারা অন্য জায়গা থেকে পানি এনে কাজ সারছেন। রোজার মধ্যে কি যে কষ্ট আমাদের তা ভাষায় প্রকাশ করা যাবে না। অথচ ওয়াসার কাজের ধীর গতি। একই এলাকার বাসিন্দা মাহমুদা শিকদারও দুই মাস ধরে পানি না থাকার কষ্টের কথা জানান মেয়রকে।

আনিসুল হক সাংবাদিকদের বলেন, আমি গত দুই মাসে সাত বার এই এলাকার সমস্যা দেখতে এসেছি। দ্রুত যেন সমস্যার সমাধান হয় সে বিষয়ে যা যা করা দরকার করছি।

ওয়াসার প্রধান প্রকৌশলী ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের যে সময় দিচ্ছি তার মধ্যে যদি কাজ শেষ করতে না পারেন তাহলে কাজ শেষ না হওয়া পর্যন্ত ওয়াসার সব কর্মকর্তাদের এখানে এনে বসিয়ে রাখা হবে।

আরএম/আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।