এবারও শীর্ষে ফেনী গার্লস ক্যাডেট কলেজ


প্রকাশিত: ১১:২১ এএম, ০৯ আগস্ট ২০১৫

এইচএসসি পরীক্ষায় ফেনী গার্লস ক্যাডেট কলেজ এবারও জেলার শীর্ষে অবস্থান করছে। প্রতিষ্ঠানটি থেকে এবার ৫১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে প্রত্যেকে জিপিএ-৫ অর্জন করেছে।

এ ব্যাপারে ফেনী গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ সফিকুল আজম বলেন, ভালো ফলাফল কারো একক কৃতিত্ব নয়। কলেজের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী অভিভাবকসহ সবার প্রচেষ্টার ফল এটি । ভালো ফলাফলে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে ধন্যবাদ জানান তিনি।

এদিকে, ফেনী সরকারি কলেজে এবারের এইচএসসি পরীক্ষায় পাশের হার ৭৫.২৬। জেলার ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান, বাণিজ্য বিভাগ ও মানবিক বিভাগ থেকে এক হাজার ১৪৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ৭০ জন জিপিএ-৫ সহ ৮৬৪ শিক্ষার্থী পাশ করে। পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ৬৮ জন, বাণিজ্য বিভাগ থেতে দুইজন ও মানবিক বিভাগ থেকে একজন জিপিএ-৫ অর্জন করেছে।

অন্যদিকে, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে এবারের আলিম পরীক্ষায় জেলার শীর্ষ স্থান দখল করেছে আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা। প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান ও সাধারণ বিভাগ থেকে ২৭১ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ১৯ শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। এ প্রতিষ্ঠান থেকে মাত্র একজন শিক্ষার্থী ফেল করে। সে হিসাবে প্রতিষ্ঠানটির গড় পাশের হার ৯৯.৬৪।

জহিরুল হক মিলু/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।