উত্তরবঙ্গের সব রুটে যাচ্ছে না বিআরটিসি’র স্পেশাল বাস


প্রকাশিত: ০১:৩৮ পিএম, ১২ জুলাই ২০১৫

আসন্ন পবিত্র ঈদুল-ফিতর উপলক্ষে কল্যাণপুর ডিপো থেকে উত্তরবঙ্গের অধিকাংশ রুটেই ঈদ স্পেশাল বাস সার্ভিস দেয়ার কথা থাকলেও তা দিচ্ছে না বিআরটিসি। রোববার কল্যাণপুর ডিপোতে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেলেও টিকিট অপর্যাপ্তের কারণে সবাই টিকিট পাচ্ছেন না বলে কাউন্টার থেকে জানানো হচ্ছে।

বিআরটিসি’র কল্যাণপুর ডিপোর কর্মকর্তারা বলছেন, যাত্রীদের আনাগোনা ও চাহিদার উপর ভিত্তি করে টিকিট দেয়া হবে। যদি যাত্রীদের চাহিদা বেশ থাকে তবে নতুন বাস নামিয়ে তার টিকিট বিক্রি করা হবে।

কল্যাণপুর ডিপো সূত্রে জানা গেছে- ঢাকা থেকে রংপুর, দিনাজপুর, নওগাঁ, গাইবান্ধা, কুড়িগ্রাম, নাটোর, রাজশাহী, ময়মনসিংহ, জামালপুর, মধুপুর, পাটুরিয়া রুটে ঈদের স্পেশাল বাস সার্ভিস চালু করার জন্য মূল ওয়েব সাইটের মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশ করে বিআরটিসি।

তবে রোববার সরেজমিনে কল্যাণপুর ডিপোতে খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘ লাইন নেই। তবে যে যেভাবে আসছেন টিকিট নিয়ে যাচ্ছেন। তবে কাউন্টার থেকে অনেকে টিকিট বুকিং দেয়ার কথা বললেও বুকিং নিচ্ছেন না কাউন্টার থেকে। পরে যোগাযোগ করবেন বলে অনেকে টেলিফোন নাম্বার নিয়ে যাচ্ছেন।

কাউন্টার থেকে আক্তার হোসেন নামে এক কর্মকর্তা জাগো নিউজকে বলেন, আমাদের পর্যাপ্ত বাস আছে, টিকিটও আছে। কিন্তু সে তুলনায় প্রথম দিন যাত্রীই মেলেনি। তবে আজ যাত্রী আসছে। টিকিটও বিক্রি হচ্ছে। কিন্তু সব রুটে গাড়ি যাবে বলে মনে হচ্ছে না।

কল্যাণপুর ডিপোর ম্যানেজার (অপরারেশন) মনির হোসেন জানান- রংপুর, রাজশাহী ও বগুড়া হয়ে নওগাঁ যাতায়াতকারী বাস সার্ভিস দেয়া হচ্ছে এখানে। অন্য কোনো রুটের বাস যাচ্ছে না। কারণ হিসেবে তিনি বলছেন, অন্য রুটের বাসের যে পরিমাণ সিট সে তুলনায় যাত্রীদের সাড়া কম।

তবে তিনি বলেন, যদি যাত্রীদের সাড়া মেলে তবে অবশ্যিই তাৎক্ষণিকভাবে সেবার ব্যবস্থা করা হবে। দিনাজপুর ও কুড়িগ্রাম রুটের গাড়ি অন্য বিআরটিসি কাউন্টার থেকে টিকিট দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

জেইউ/এসএইচএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।