অভিজিৎ হত্যায় সরকারের মদদ রয়েছে : খোকা


প্রকাশিত: ১২:০০ পিএম, ০২ মার্চ ২০১৫

মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও লেখক যুক্তরাষ্ট্র প্রবাসী অভিজিৎ রায়ের হত্যাকাণ্ডে সরকারের মদদ রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। স্থানীয় সময় রোববার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্ট মিলনায়তনে বাংলাদেশে হরতাল-অবরোধের সমর্থনে যুক্তরাষ্ট্র যুবদল আয়োজিত এক সভায় তিনি এ কথা বলেন। -খবর ইত্তেফাক

খোকা বলেন, অভিজিৎ তার ব্লগে নবী সম্পর্কে কটূক্তি করেছেন। আর সেরকম একজন ব্যক্তিকে হত্যা করা হয়েছে। তবে এই হত্যাকাণ্ডে সরকারের মদদ রয়েছে।

দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, বিএনপি ধর্মীয় মূল্যবোধ ও স্বাধীনতায় বিশ্বাস করে। কেউ যদি নাস্তিক হন, ধর্ম না মানেন, এটা তার ব্যাপার। তাতে আমাদের কিছু আসে যায় না।

অভিজিতের হত্যাকাণ্ড নিয়ে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করা হচ্ছে অভিযোগ করেন সাদেক হোসেন খোকা। খালেদা জিয়াকে গ্রেফতার করা হলে যুক্তরাষ্ট্রে বিশেষ করে মার্কিন পররাষ্ট্র দপ্তর, বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেটের সামনে জোরালো আন্দোলন গড়ে তোলার জন্য দলের নেতা-কর্মীদের পরামর্শ দেন তিনি।

এছাড়া দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা এবং গুলশান কার্যালয়ে তল্লাশি চালানোর নির্দেশ জারি প্রসঙ্গে সাদেক হোসেন খোকা বলেন, সরকার শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য বিচারালয়কে জুলুমের হাতিয়ার হিসাবে ব্যবহার করছে।

সভায় যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু বলেন, বর্তমান সরকারের দুঃশাসনে শুধু খালেদা জিয়া নন, সারা বাংলাদেশ অবরুদ্ধ। বাংলাদেশ জেলখানায় পরিণত হয়েছে।

তিনি মুক্তমনার ব্লগার অভিজিৎ হত্যাকাণ্ড সম্পর্কে বলেন, যারা বিশ্বজিৎকে হত্যা করেছে তারাই অভিজিৎকে হত্যা করেছে।

যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপির নেতা মোহাম্মদ গিয়াস উদ্দিন, হেলাল উদ্দিন, আহবাব চৌধুরী খোকন, এবাদ চৌধুরী, আবু সুফিয়ান, সরোয়ার খান বাবু প্রমুখ। সভায় সঞ্চালক ছিলেন হায়দার আলী ও রেজাউল আজাদ ভূঁইয়া।

আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।