ইরাকে নতুন বছরের দ্বিতীয় দিনেও বোমায় নিহত ৩৩


প্রকাশিত: ১০:০৬ এএম, ০২ জানুয়ারি ২০১৭

ব্যাপক বিস্ফোরণে কেঁপে উঠেছে ইরাকের রাজধানী বাগদাদের সদর সিটির একটি ব্যস্ত স্কয়ার। নতুন বছরের দ্বিতীয় দিনের (সোমবার) বিস্ফোরণে নিহত হয়েছে অন্তত ৩৩ জন। এর আগের দুইদিন দেশটিতে আত্মঘাতী বোমা হামলায় প্রাণ গেছে ৩৬ জনের।

স্থানীয় পুলিশ ও মেডিকেল সূত্র বলছে, সোমবারের বিস্ফোরণে ৩৩ জন নিহত ৪৮ জন আহত হয়েছেন। ব্যাপক নিরাপত্তাবেষ্টিত ইরাকের রাজধানীতে প্রায়ই বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে জঙ্গিগোষ্ঠী আইএস হামলা চালালেও এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

এর আগে শনিবার বাগদাদে তিন হামলায় নিহত ২৯ জন। পরের দিন দক্ষিণাঞ্চলের নাজাফ শহরে বোমা হামলায় ৭ পুলিশ সদস্যের প্রাণহানি ঘটে।

আইএস অধ্যুষিত উত্তরাঞ্চলের মসুল শহরের নিয়ন্ত্রণ ফিরে পেতে মার্কিন সমর্থিত ইরাকি বাহিনী লড়াই চালিয়ে আসছে। সশস্ত্র এই জঙ্গিগোষ্ঠীর শেষ শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত মসুলে অভিযান চালাতে গিয়ে প্রতিরোধের মুখে পড়ছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।