ফের নেপালে বিমান বিধ্বস্ত : নিহত ২


প্রকাশিত: ০৯:৫৪ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৬

তারা এয়ারের বিমান বিধ্বস্ত হয়ে ২৩ আরোহীর প্রাণহানির দুদিন পর নেপালে ফের বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। দেশটির পশ্চিমাঞ্চলীয় পাহাড়ি এলাকায় ১১ আরোহী নিয়ে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বিমানটির দুজন ক্রু নিহত ও ৯ আরোহী আহত হয়েছে।

শুক্রবার দেশটির কালিকট জেলার চিলখায়ায় কাষ্ঠামানডাপ এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হলে এ হতাহতের ঘটনা ঘটে।

দেশটির জাতীয় দৈনিক দ্য হিমালয়ান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, দুজন ক্রুসহ ১১ আরোহী নিয়ে শুক্রবার ১২টা ১৬ মিনিটে কালিকট জেলার নেপালগুঞ্জ বিমানবন্দর থেকে কাষ্ঠামানডাপ এয়ারলাইন্সের নাইনএন-এজেবি বিমানটি জুমলার উদ্দেশ্যে উড্ডয়ন করে।

বিমানটিতে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ায় পাইলট পর্বতের চূড়ায় একটি কৃষি ক্ষেতে অবতরণের চেষ্টা করেন। পরে বিমানটি বিধ্বস্ত হলে এর দুজন ক্রুর প্রাণহানি ঘটে।

নেপালের রাষ্ট্রীয় সমাচার সমিতি বলছে, বিমানের অন্য ৯ আরোহী মারাত্মক আহত হয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের চিলখায়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে নিরাপত্তা বাহিনী ও উদ্ধারকারী দলের সদস্যরা রওয়ানা হয়েছেন।

গত বুধবার দুই প্রবাসীসহ ২৩ যাত্রী নিয়ে নেপালে তারা এয়ারের একটি বিমান নিখোঁজ হয়। পোখারা থেকে জমসম যাওয়ার পথে পশ্চিমাঞ্চলের মায়াগদি জেলায় ওই বিমানটি বিধ্বস্ত হলে আরোহীদের সবার প্রাণহানি ঘটে।

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।